রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ || ৬ আশ্বিন ১৪৩১ || ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শান্ত-মারিয়াম ইউনিভার্সিটির ছাত্র-ছাত্রীদের নিয়ে বিজ্ঞাপনের কপি রাইটিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

অপরাজেয় বাংলা ডেস্ক

২২:০০, ২১ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ২২:০২, ২১ সেপ্টেম্বর ২০২৪

২৩৩

শান্ত-মারিয়াম ইউনিভার্সিটির ছাত্র-ছাত্রীদের নিয়ে বিজ্ঞাপনের কপি রাইটিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অফ ক্রিয়েটিভ টেকনোলজির গ্রাফিক ডিজাইন এণ্ড মাল্টিমিডিয়া বিভাগের আয়োজনে গতকাল (২০ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হলো—‘Copywriting for Advertising’ শীর্ষক দিনব্যাপী কর্মশালা। জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটে অনুষ্ঠিত এই কর্মশালায় ৪৪ আবর্তনের সপ্তম সেমিস্টারেরর ৫৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। 

কর্মশালার শুরুর অধিবেশনে সেশনে কপিরাইটিং বিষয়ে মাস্টার ক্লাস পরিচালনা করেন বরেণ্য অভিনেতা, পরিচালক ও বিজ্ঞাপন বিশেষজ্ঞ শংকর শাওজাল এবং  বিজ্ঞাপন যোগাযোগ বিশেষজ্ঞ ও শিক্ষক আব্দুল হালিম মন্টু। এরপর গীতিকাব্য ও বিজ্ঞাপনের জিঙ্গেল বিষয়ে মাস্টার ক্লাস পরিচালনা করেন দেশবরেণ্য গীতিকবি ও সাংবাদিক কবির বকুল। বিজ্ঞাপন নির্মাণ প্রক্রিয়া বিষয়ে দুপুরের অধিবেশনে মাস্টার ক্লাস পরিচালনা করেন বিশিষ্ট চলচ্চিত্র ও বিজ্ঞাপন নির্মাতা অনম বিশ্বাস। বিকালের অধিবেশনে বেতার নাট্যপ্রযোজক বিষয়ে ক্লাস পরিচালনা করেন চলচ্চিত্র, টিভি ও বেতার অভিনেতা ও নির্মাতা আব্দুল আজিজ। বিজ্ঞাপন কর্মশালার মুখ্য প্রশিক্ষক হিসেবে মাস্টার ক্লাস পরিচালনা করেন বিশিষ্ট গণমাধ্যম বিশেষজ্ঞ, শিক্ষক ও গবেষক ড. ইসলাম শফিক।

প্রশিক্ষণার্থীগণ পেশাদার সম্পদ ব্যক্তিদের অভিজ্ঞতার সান্নিধ্যে এসে তাদের জ্ঞান-মশালের প্রজ্জ্বলিত আলোয় হয়েছেন আলোকিত। কর্মশালার মাধ্যমে শিক্ষার্থীবৃন্দ নিজেদের লেখা কপি থেকে ছয়টি গ্রুপের জন্য আলাদা আলাদা ছয়টি রেডিও বিজ্ঞাপন নির্মাণ করেন। শিক্ষার্থীবৃন্দ হাতে-কলমে প্রায়োগিক শিক্ষণের মাধ্যমে লব্ধ জ্ঞান তাদের পেশাজীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।আনুষ্ঠানিক সমাপনী অনুষ্ঠানে কর্মশালায় সকল অংশগ্রহণকারীকে সার্টিফিকেট প্রদান করা হয়।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত