শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪ || ৩ কার্তিক ১৪৩১ || ১২ রবিউস সানি ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বেতন কমিয়ে হলেও মাঠে ফিরতে চান পগবা

স্পোর্টস ডেস্ক

১১:৫৬, ১৮ অক্টোবর ২০২৪

১৯

বেতন কমিয়ে হলেও মাঠে ফিরতে চান পগবা

২০১৮ সালে নিজেদের ইতিহাসে দ্বিতীয় বারের মতো বিশ্বকাপ জিতেছিল ফ্রান্স। সেই সময় ফরাসিদের বিশ্বকাপ জেতানোর পেছনে অসামান্য ভূমিকা পালন করেন পল পোগবা। ফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে গোলের দেখাও পান এই মিডফিল্ডার। তবে একটা ঝড় এলোমেলো করে দিয়েছে বিশ্বকাপ জয়ী এই ফুটবলারের সুন্দর ক্যারিয়ারকে।

চলতি বছরের শুরু দিকে এই ফরাসি ফুটবলারকে ডোপিং কাণ্ডের জন্য চার বছর নিষিদ্ধ করা হয়েছে সব ধরনের ফুটবল থেকে। এরপর সেই রায়ের বিপরীতে আদালতে আপিল করেন পগবা। সেই আপিলে তার শাস্তি চার বছর থেকে কমিয়ে ১৮ মাস পর্যন্ত করা হয়। যার মেয়াদ শেষ হবে আগামী বছরের মার্চ মাসে।

নিষিদ্ধ হওয়ার আগে ২০২২ সালে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের সঙ্গে ২০২৫-২৬ মৌসুম পর্যন্ত চুক্তি করেছিলেন পগবা। ক্লাবটি হয়ে মাত্র আটটি ম্যাচে মাঠে নামার সুযোগ হয়েছে এই ফরাসি ফুটবলারের। শাস্তি কাটিয়ে আবারও জুভেন্টাসের জার্সি গায়ে খেলতে চান তিনি। যার কারণে নিজের বেতন কমাতেও রাজি এই ফুটবলার।

ইতালির ক্রীড়াভিত্তিক দৈনিক গ্যাজেটা ডেলো স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে বেতন কমিয়ে জুভেন্টাসে খেলার বিষয়ে ইচ্ছে প্রকাশ করেন এই ফরাসি। তিনি বলেন, 'আমি মাঠে ফেরার জন্য বেতন কমাতে প্রস্তুত। যাতে আমি জুভেন্টাসের হয়ে খেলতে পারি। আমি আবারও মাঠে ফিরতে চাই।' যদিও পগবার এমন কথা আমলে নেয়নি ইতালিয়ান ক্লাবটি। সাফ জানিয়ে দিয়েছেন, পগবাকে তাদের প্রয়োজন নেই। কারণ হিসেবে ক্লাবটির পক্ষ থেকে উল্লেখ করা হয়, দীর্ঘদিন মাঠের বাইরে থাকার কারণে মাঠে সে আগের মতো নিজের সেরাটা দিতে পারবেন না। তবে বিশ্বকাপ জয়ী এই তারকার বিশ্বাস আবারও নিজেকে সেরা প্রমাণ করবেন তিনি।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)

জনপ্রিয়

Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank