বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ || ৩ আশ্বিন ১৪৩১ || ১২ রবিউল আউয়াল ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

তিন কোটি ২০ লাখ টাকা বোনাস পেলেন ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক

২৩:৩৭, ১৪ সেপ্টেম্বর ২০২৪

৩৫৪

তিন কোটি ২০ লাখ টাকা বোনাস পেলেন ক্রিকেটাররা

পাকিস্তানে ঐতিহাসিক সিরিজ জয়ের পর ক্রিকেটারদের বোনাস দেওয়ার ব্যাপারটি অনুমিতই ছিল। অপেক্ষা ছিল হাতে বুঝে পাওয়ার। শনিবার (১৪ সেপ্টেম্বর) বোনাসের টাকা বুঝে পেয়েছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে ক্রিকেটারদের তিন কোটি ২০ লাখ টাকা বোনাস উপহার দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অনুষ্ঠানে প্রধান অতিথির হিসেবে উপস্থিত থেকে বোনাস তুলে দেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। সঙ্গে ছিলেন বিসিবিপ্রধান ফারুক আহমেদ ও বিসিবি পরিচালক নাজমুল আবেদীন ফাহিম।  

বালাদেশের টেস্ট ক্রিকেটের ইতিহাসে এমন মুহূর্ত খুব কমই এসেছে। এর আগে দেশের বাইরে ওয়ানডে কিংবা টি-টোয়েন্টিতে ভালো করলেও টেস্টে সেভাবে সামর্থ্যের প্রমাণ দেখাতে পারেননি ক্রিকেটাররা। এবার পাকিস্তানের মাটিতে সেই আক্ষেপ মিটিয়েছেন শান্তরা। পাকিস্তানকে হোয়াইটওয়াশের লজ্জায় ডুবিয়েছে তারা, যা দেশের ক্রিকেটে অন্যতম সেরা সাফল্য। এমন সাফল্যে মোটা অঙ্কের বোনাস পেলেন ক্রিকেটাররা।

ইতিহাস গড়ে দেশে ফেরা ক্রিকেটারদের পুরস্কৃত করতে আনুষ্ঠানিকতার কোনো কমতি রাখেনি বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকার। গত বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ক্রিকেটারদের সঙ্গে সাক্ষাৎ করেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। আজ তুলে দেওয়া হলো বড় অঙ্কের অর্থ পুরস্কার।

স্বাভাবিকভাবেই টেস্ট জয়ে বোনাসের পরিমাণ সবচেয়ে বেশি। পাশাপাশি সিরিজ জিতলে যোগ হয় বাড়তি বোনাস। বিসিবির সর্বশেষ বোর্ড সভায় বোনাসের অঙ্ক বাড়ানোর পর বর্তমানে র‌্যাঙ্কিংয়ের ১ থেকে ৬ নম্বর দলের বিপক্ষে টেস্ট জয়ের জন্য ১৫ সদস্যের দলের প্রত্যেক ক্রিকেটার বোনাস পান ৪ লাখ টাকা। আর সিরিজ জয়ের জন্য বোনাস আরও ৪ লাখ টাকা করে।

এছাড়াও পাকিস্তানের বিপক্ষে দুটি টেস্ট জেতায় শুধু টেস্ট ম্যাচ জয়ের জন্যই প্রত্যেক ক্রিকেটারের বোনাস পাওয়ার কথা ৮ লাখ টাকা। সঙ্গে সিরিজ জয়ের বোনাস যোগ হয়ে খেলোয়াড় প্রতি বোনাস হওয়ার কথা ১২ লাখ টাকা করে।

তবে পাকিস্তানে টেস্ট জেতার পর বিসিবি জানিয়েছিল বোনাস দ্বিগুণ করে দেওয়া হবে। অর্থাৎ শুধু টেস্ট জয়ের বোনাসই এখন ৮ লাখ টাকা। অর্থাৎ পাকিস্তান সিরিজের দলের ক্রিকেটার সংখ্যা ১৫ জন হলে একেকজন ক্রিকেটারের উইনিং বোনাসপেয়েছেন ১৬ লাখ টাকা করে।

সঙ্গে যোগ হয়েছে ফারুক আহমেদের বোর্ডের দেওয়া বিশেষ বোনাসও। পুরো দলের জন্য সেটি ৮০ লাখ টাকা বলে জানা গেছে। সবমিলিয়ে ক্রিকেটার প্রতি বোনাস দাঁড়িয়েছে ২০ লাখ টাকা করে। সব মিলিয়ে শুধু খেলোয়াড়েরাই পাকিস্তান সফরের উইনিং বোনাস হিসেবে পেলেন ৩ কোটি ২০ লাখ টাকা।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank