বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ || ৩ আশ্বিন ১৪৩১ || ১২ রবিউল আউয়াল ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নির্বাচন করবেন না সালাউদ্দিন

অপরাজেয় বাংলা ডেস্ক

১৬:৪৫, ১৪ সেপ্টেম্বর ২০২৪

১৪০

নির্বাচন করবেন না সালাউদ্দিন

টানা ৪ মেয়াদ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতির দায়িত্ব পালন করা কাজী সালাউদ্দিন আগামী ২৬ অক্টোবরের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না। যদিও কয়েক দিন আগে তিনি নির্বাচন করবেন বলে ঘোষণা দিয়েছিলেন। এরপর পরিস্থিতি বিবেচনায় নিজের পুরোনো অবস্থান থেকে সরে এনেছেন বাফুফের এই সভাপতি।

শনিবার দুই মিনিটের এক সংবাদ সম্মেলনে নির্বাচন না করার সিদ্ধান্ত জানিয়েছেন সালাউদ্দিন।

সংবাদ সম্মেলনে সালাউদ্দিন বলেন, ‘২৬ অক্টোবরের নির্বাচন পেছানোর দাবি ছিল কিছু লোকজনের। আমরা ফিফার কাছে চিঠি দিয়েছিলাম। তারাও আমাদেরকে চিঠির উত্তর দিয়ে দিয়েছে। জানিয়েছে, কোনোভাবেই নির্বাচন পেছানো যাবে না। এই নির্দেশনা তারা দিয়েছে। চিঠির কপি আপনাদেরকে (সাংবাদিক) দিয়ে দেবো।’

নির্বাচন নিয়ে সালাউদ্দিন বলেন, ‘আমার বিষয়ে যেটি বলতে এসেছি তা হলো, আগামী নির্বাচনে আমি প্রতিযোগিতা করবো না। এটাই আমার চূড়ান্ত সিদ্ধান্ত। আমার সাথে ১৬ বছর কাজ করার জন্য আপনাদের সবাইকে ধন্যবাদ জানাই। এই সময়ে আপনাদের সঙ্গে অনেক ভুল বোঝাবোঝি হয়েছে। এটা হতেই পারে। এ নিয়ে কিছু মনে রাখিনি। আশা করি, আপনারাও কিছু মনে রাখবেন না। আমাকে সমর্থন দেওয়ার জন্য আপনাদের ধন্যবাদ। ফুটবল ফেডারেশন যেন আরো উন্নত হয়, এ সময়ে ফুটবল যেন ভালো থাকে এই কামনা করি। আমার মনে খুশি লাগছে একটা কারণে যে, সর্বশেষ সাফ অনূর্ধ্ব-২০- এ চ্যাম্পিয়ন হয়েছি।’

ছাত্র-জনতার আন্দোলনে গেল ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর আর বাফুফে ভবনে আসেননি সালাউদ্দিন। অবশেষে সেখানে জীবনের অন্যতম বড় একটি সিদ্ধান্ত নিলেন তিনি।

কেন নির্বাচনে প্রতিযোগিতা করবেন না সে বিষয়ে কিছু বলেননি সালাউদ্দিন। তবে ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, পারিবারিক চাপের কারণে নির্বাচন না করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank