রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ || ২৩ ভাদ্র ১৪৩১ || ০২ রবিউল আউয়াল ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সেমিফাইনালে বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্ক

১৯:৪৭, ২৪ জুলাই ২০২৪

৫৮৯

সেমিফাইনালে বাংলাদেশের মেয়েরা

এক শ্বাসরুদ্ধকর সমীকরণ নিয়ে মালয়েশিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। দুর্দান্ত ব্যাটিং এবং বোলিং করে সমীকরণ পাল্টে দিলেন টাইগ্রেসরা। ১৪৪ রানে মালয়েশিয়াকে হারিয়ে নারী এশিয়া কাপের সেমিফাইনাল নিশ্চিত করলেন।

জবাবে বড় রান তাড়া করতে নেমে একের পর এক উইকেট হারিয়ে বেশিদূর এগোতে পারেনি মালয়েশিয়া। শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ৭৭ রানে থেমেছে তাদের ইনিংস। সর্বোচ্চ দুটি উইকেট শিকার করেছেন নাহিদা আক্তার।

বড় এই জয়ে নেট রান রেট বেড়ে যাওয়ায় নিশ্চিত হয়েছে আজ রাতে শ্রীলঙ্কা-থাইল্যান্ড ম্যাচের ফল যাই হোক না কেন, বাংলাদেশ ‘বি’ গ্রুপে সেরা দুইয়ে থাকছেই। থাইরা লঙ্কানদের অবিশ্বাস্যরকম বড় ব্যবধানে হারিয়ে দিলে বাংলাদেশ গ্রুপ চ্যাম্পিয়নও হয়ে যেতে পারে। গ্রুপ রানার্সআপ হলে বাংলাদেশ সেমিফাইনালে খেলবে ভারতের বিপক্ষে।

এর আগে আজ ডাম্বুলায় টস জিতে ব্যাট করতে নামা বাংলাদেশকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার দিলারা ও মুর্শিদা। মাত্র ৭.৪ ওভারেই বাংলাদেশের স্কোরকার্ডে ৬৫ রান জমা হয়। ২০ বলে ৪ চার ও ১ ছয়ে ৩৩ রান করে সাজঘরে ফেরেন দিলারা। দ্বিতীয় উইকেটে মুর্শিদার সঙ্গে জুটি গড়ে ঝড় তোলেন জ্যোতি। ১৭তম ওভারের শেষ বলে মুর্শিদার বিদায়ের আগে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ১৫৪ রান। মাত্র ৫৯ বলে ১০ চার ও ১ ছয়ে ৮০ রান করেন মুরশিদা।

রান তাড়ায় মালয়েশিয়া তাদের ইনিংসের শুরুতেই উইকেট হারিয়ে বিপদে পড়ে। প্রথম দুই ম্যাচে দলের বাইরে থাকা অভিজ্ঞ পেসার জাহানারা আলমের করা প্রথম ওভারের দ্বিতীয় বলেই ওপেনার আইন্না হামিজাহ হাশিম কট বিহাইন্ডের ফাঁদে পড়েন। এলসা হান্টার ২৩ বলে ৪ বাউন্ডারিতে ২০ রানের ইনিংস খেলে শুরুর ধাক্কাটা সামাল দেওয়ার চেষ্টা করেন।

কিন্তু বাঁহাতি স্পিনার নাহিদা আক্তারের করা পাওয়ারপ্লের শেষ ওভারে ফিরতি ক্যাচ দিয়ে আউট হন তিনি। আরেক ওপেনার ওয়ান জুলিয়া ১১তম ওভার পর্যন্ত টিকে ছিলেন, কিন্তু রিতু মনির বলে আউট হওয়ার আগে তিনি ২৫ বলে ১১ রান করেন। এরপর মাহিরাহ ইজ্জাতি ইসমাইলের ২৫ বলে ১৫ রান ছাড়া কেউই দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। শেষ পর্যন্ত ২০ ওভার খেলে ৮ উইকেটে ৭৭ রানে থামে মালয়েশিয়ার ইনিংস।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank