রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ || ২৩ ভাদ্র ১৪৩১ || ০২ রবিউল আউয়াল ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

কমনওয়েলথ গেমসে সোনাজয়ী শুটার আতিকুর রহমান মারা গেছেন

স্পোর্টস ডেস্ক

১৫:২১, ১৭ জুলাই ২০২৪

৩৪৫২

কমনওয়েলথ গেমসে সোনাজয়ী শুটার আতিকুর রহমান মারা গেছেন

কমনওয়েলথ গেমসে সোনাজয়ী শুটার আতিকুর রহমান মারা গেছেন। আজ সকাল ১০টার দিকে তিনি শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৫৯ বছর। তিনি দীর্ঘ দিন ধরে ক্যানসারে ভুগছিলেন।

বাংলাদেশ শুটিং স্পোর্ট ফেডারেশনের সাধারণ সম্পাদক ইনতেখাবুল হামিদ প্রথম আলোকে আতিকুর রহমানের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন। ২০১৪ সাল থেকে আতিকুর রহমান কণ্ঠনালির ক্যানসারে ভুগছিলেন।

১৯৯০ সালে নিউজিল্যান্ডের অকল্যান্ডে কমনওয়েলথ গেমসে ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে আবদুস সাত্তার নিনির সঙ্গে জুটি বেঁধে সোনার পদক জিতেছিলেন আতিকুর রহমান। একই গেমসে দুই শুটার অন্য একটি ইভেন্টে জিতেছিলেন ব্রোঞ্জ। শুটিংয়ে সেটিই ছিল প্রথম আন্তর্জাতিক পদক। বাংলাদেশে খেলা হিসেবে শুটিংকে পাদপ্রদীপের আলোয় নিয়ে এসেছিল ৩৪ বছর আগে কমনওয়েলথ গেমসের সেই সাফল্য। আতিকুর রহমান এরপর ১৯৯৩ সালে ঢাকায় অনুষ্ঠিত সাফ গেমস ও ১৯৯৫ সালে মাদ্রাজ (এখন চেন্নাই) সাফ গেমসেও দেশকে সোনার পদক উপহার দিয়েছিলেন। সাফ গেমসে তিনি পাঁচটি সোনা জিতেছেন।

শুটিং থেকে অবসর নেওয়ার পরও খেলাটির সঙ্গে নানা ভূমিকায় জড়িয়ে ছিলেন। মৃত্যুকালে চট্টগ্রাম থেকে উঠে আসা এই কৃতি শুটার স্ত্রী ও দুই সন্তান রেখে গেছেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank