বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ || ১৯ আষাঢ় ১৪৩১ || ২৪ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিশ্বকাপজয়ী দলকে পুরস্কারের ঘোষণা দিল ভারত

স্পোর্টস ডেস্ক

২১:৫৮, ৩০ জুন ২০২৪

২৩১

বিশ্বকাপজয়ী দলকে পুরস্কারের ঘোষণা দিল ভারত

দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতল ভারত। দীর্ঘ ১১ বছর পর ট্রফি জিতল টিম ইন্ডিয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলকে পুরস্কৃত করার ঘোষণা দিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। বোর্ডের সচিব জয় শাহ পুরস্কারের ঘোষণা দিয়ে টুইট করেন। 

তিনি লিখেন, অত্যন্ত আনন্দের সঙ্গে ঘোষণা করছি টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতায় ভারতীয় দলকে ১২৫ কোটি টাকার আর্থিক পুরস্কার প্রদান করা হবে। পুরো টু্র্নামেন্টে ভারতীয় দল প্রতিভা, দৃঢ়সংকল্প ও খেলোয়াড়সুলভ মানসিকতার অনবদ্য নিদর্শন রেখেছে। এই অসাধারণ কীর্তির জন্য প্লেয়ার, কোচ ও সাপোর্ট স্টাফদের অভিনন্দন। রাহুল দ্রাবিড় টি-টোয়েন্টি বিশ্বকাপ উপহার দিয়ে ভারতের প্রধান কোচের দায়িত্ব শেষ করল।

শনিবার ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোজের কিংস্টন ওভালে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের ফাইনাল ম্যাচে আগে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৭৬ রান করে ভারত। দলকে চ্যালেঞ্জিং স্কোর উপহার দিতে দুর্দান্ত ব্যাটিং করেছেন সাবেক অধিনায় বিরাট কোহলি। ফাইনালের আগে ৭ ম্যাচে ৭৫ রান করা বিরাট, ট্রফি নিশ্চিত করার ম্যাচে করেছেন ৫৯ বলে ৭৬ রান।

টার্গেট তাড়া করতে নেমে ৪ উইকেটে ১৪৭ রান করে জয়ের পথেই ছিল দক্ষিণ আফ্রিকা। শেষ দিকে জয়ের জন্য তাদের করতে হতো ৩০ বলে মাত্র ৩০ রান। হাতে ছিল গুরুত্বপূর্ণ ৬ উইকেট। কিন্তু শেষ দিকে চরম ব্যাটিং বিপর্যয়ের কারণে ২২ রানে ৪ উইকেট হারিয়ে ১৬৯/৮ রানের বেশি করতে পারেনি প্রোটিয়ারা। ৭ রানের জয়ে শিরোপার উল্লাসে মেতে ওঠে ভারত।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank