বুধবার   ১৬ অক্টোবর ২০২৪ || ৩০ আশ্বিন ১৪৩১ || ১০ রবিউস সানি ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বাড়ির সুইমিংপুলে গ্রিস ফুটবলারের মরদেহ 

স্পোর্টস ডেস্ক

১৪:০১, ১১ অক্টোবর ২০২৪

১১২

বাড়ির সুইমিংপুলে গ্রিস ফুটবলারের মরদেহ 

বয়সটা সবে মাত্র ৩১। খেলছিলেন গ্রিস জাতীয় দলের হয়ে। জীবনে অর্জন করার মতো বাকি ছিল অনেক কিছু। তবে মৃত্যু নামক চিরন্তন সত্যটা মেনে অকালে চলে গেলেন না-ফেরার দেশে। বলছি গ্রিস জাতীয় দলের ফুটবলার জর্জ বলডকের কথা। খেলতেন ডিফেন্ডার হিসেবে। তার জন্ম ইংল্যান্ডের বাকিংহামে। কিন্তু দাদি গ্রিসের নাগরিক হওয়ায় গ্রিস জাতীয় দলে হয়ে খেলেন বলডক। 

বুধবার স্থানীয় সময় রাত ১০টায় গ্রিসের দক্ষিণ এথেন্সের গ্লাইফাদায় নিজ বাড়ির সুইমিংপুল থেকে উদ্ধার করা হলো জর্জ বলডকের মরদেহ। তবে হঠাৎ করে কেন মারা গেলেন সেই বিষয়ে এখনো নিশ্চিত করে কিছু জানা যায়নি। তবে তার বাড়িতে সন্দেহজনক কোনো আলামত না পাওয়ায় হার্ট অ্যাটাক করে মারা গিয়েছেন বলে জানিয়েছেন স্থানীয় পুলিশ। যদিও ময়নাতদন্তের পর বিস্তারিত জানা যাবে। 

বলডকের বিষয়ে জানতে চাওয়া হলে তার স্ত্রী জানান, তিনি বাড়ির বাইরে ছিলেন, কথা ছিল, বলডক সেখান থেকে তার স্ত্রীকে বাড়িতে নিয়ে আসবেন। বেশ কয়েক ঘণ্টা কেটে গেলেও না আসায় বলডকের স্ত্রী তাকে ফোন করেন। তবে ফোনেও তাকে পাওয়া যাচ্ছিল না। এরপর বাড়ির মালিককে ফোন করেন তার স্ত্রী। এরপর বাড়ির মালিক বাসায় গিয়ে বলডককে সুইমিংপুলে পড়ে থাকতে দেখেন এবং তিনি পুলিশকে জানান। হাসপাতালে নেওয়ার পর চিকিসৎকরা তাকে মৃত ঘোষণা করে। তার মৃত্যুতে পুরো দেশে শোকের ছায়া নেমে এসেছে। 

নিজেদের ফুটবলারের মৃত্যুতে শোক প্রকাশ করে একটি বিবৃতি দেয় গ্রিস ফুটবল অ্যাসোসিয়েশন। বিবৃতিতে বলা হয়, 'অত্যন্ত দুঃখের সঙ্গে জাতীয় দল এবং গ্রিস ফুটবল ফেডারেশনের ফুটবলার জর্জ বলডককে বিদায় জানাচ্ছি। আমাদের একজন ফুটবলারের অপ্রত্যাশিত মৃত্যুর খবরের কথা প্রকাশ করার কোনো ভাষা নেই। মুহূর্তটি নীরব থাকতে বাধ্য করে। তার পরিবারের প্রতি সমবেদনা এবং তার দ্বিতীয় পরিবারের পক্ষ থেকে সমবেদনা।' 

এর আগে ২০২২ সালে গ্রিস জাতীয় দলের হয়ে অভিষেক হয় জর্জ বলডকের। আন্তর্জাতিক ফুটবলে খেলেছেন ১১টি ম্যাচ। সর্বশেষ মার্চে জর্জিয়ার বিপক্ষে জাতীয় দলের হয়ে দেশের প্রতিনিধিত্ব করেন তিনি। ক্লাব ফুটবলে বর্তমানে গ্রিক লিগের ক্লাব ব্যালডক পানাথিনাইকোসের হয়ে খেলতেন বলডক। তার মৃত্যুতে শোক প্রকাশ করে ক্লাবটি। পানাথিনাইকোসের পক্ষ থেকে বলা হয়, 'আমরা হতবাক, আমাদের জর্জকে হারিয়ে আমরা হতবাক। পানাথিনাইকোসের পরিবার তার অকাল মৃত্যুতে শোকাহত। আমরা জর্জ বলডকের পরিবার এবং প্রিয়জনদের সঙ্গে দাঁড়িয়েছি।' 

পানাথিনাইকোসের হয়ে খেলার আগে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব শেফিল্ড ইউনাইটেডের হয়ে খেলতেন বলডক। নিজেদের সাবেক ফুটবলারের মৃত্যুতে শোক প্রকাশ করেছে ক্লাবটি। এছাড়া ৩১ বছর বয়সী ফুটলারের মৃত্যুতে শোক জানিয়েছেন উয়েফা ফুটবলের প্রেসিডেন্টসহ তার জাতীয় দল ও ক্লাব ফুটবলের সতীর্থ ও কোচিং স্টাফের সদস্যরাসহ অনেকেই। অন্যদিকে উয়েফা নেশন্স লিগের ম্যাচে গতকাল রাতে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামে গ্রিস। নেশন্স লিগের জন্য ডাক পাননি এই ডিফেন্ডার। ম্যাচ শুরুর আগে জর্জ বলডকের অকাল মৃত্যুকে এক মিনিট নীরবতা পালন করে দুই দল।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)

জনপ্রিয়

Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank