সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০২৪ || ১ আশ্বিন ১৪৩১ || ১০ রবিউল আউয়াল ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

মাঠে নামার আগে ব্রাজিল শিবিরে জোড়া ধাক্কা

স্পোর্টস ডেস্ক

২১:৩০, ৬ সেপ্টেম্বর ২০২৪

২২৬

মাঠে নামার আগে ব্রাজিল শিবিরে জোড়া ধাক্কা

এমনিতে বিশ্বকাপ বাছাইপর্বের পয়েন্ট টেবিলে সুবিধাজনক অবস্থানে নেই ব্রাজিল। তার ওপর একের পর এক ইনজুরিতে বিপর্যস্ত হয়ে পড়ছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। দরিভাল জুনিয়র দল ঘোষণার পর ফুটবলারদের জন্যে আতঙ্ক অ্যান্টারিওর ক্রুসিয়েট লিগামেন্ট (এসিএল) ইনজুরিতে পড়েন ফরোয়ার্ড পেদ্রো। এবার নতুন করে সেই তালিকায় নাম লেখালেন তারকা ডিফেন্ডার এডার মিলিটাও। এর আগে পেদ্রোর পরিবর্তে স্কোয়াডে লুইস হেনরিককে অন্তর্ভূক্ত করেছেন দরিভাল।

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে আগামীকাল (শনিবার) সকালে মুখোমুখি হবে ব্রাজিল ও ইকুয়েডর। তার আগমুহূর্তেই নতুন করে আসন্ন দুই ম্যাচ থেকে ছিটকে গেলেন মিলিটাও। ইতোমধ্যে তার বদলে স্কোয়াডে নেওয়া হয়েছে মার্কিনিয়োসকে। রিয়াল মাদ্রিদের তারকা ডিফেন্ডারকে হারানোয় সমস্যায় পড়তে হতে পারে সেলেসাও কোচকে। দায়িত্ব নেওয়ার পর থেকে দরিভাল ব্রাজিলের শুরুর একাদশে সেন্ট্রাল ডিফেন্সে মিলিটাও ও গ্যাব্রিয়েল মাগালায়েসকে খেলিয়ে আসছেন।

যদিও রক্ষণের ওই দুটি সেই জায়গায় বিকল্প হিসেবে ব্রাজিল কোচের সামনে রয়েছেন দুই পিএসজি তারকা মার্কিনিয়োস ও বেরালদো। ব্রাজিলের অনুশীলনে গত বুধবার পায়ে ব্যথা অনুভব করেন মিলিটাও। পরদিন ২৬ বছর বয়সী এই সেন্টার-ব্যাকের ডান ঊরুর পেশিতে চোট ধরা পড়ার কথা জানায় ব্রাজিল ফুটবল ফেডারেশন (সিবিএফ)। তবে তার সেরে উঠতে ঠিক কতদিন সময় লাগবে সেটি জানানো হয়নি। 

মিলিটাওয়ের চোট রিয়াল মাদ্রিদের জন্যও শঙ্কার কারণ। গত মৌসুমেও এসিএল চোটের কারণে স্প্যানিশ চ্যাম্পিয়নদের হয়ে তিনি বেশিরভাগ ম্যাচেই খেলতে পারেননি। এই মৌসুমে এখন পর্যন্ত দলের প্রথম পাঁচ ম্যাচেই খেলেছেন তিনি। স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ১০ থেকে ১৫ দিন মাঠের বাইরে থাকতে হবে মিলিটাওকে।

ব্রাজিল লাতিন অঞ্চলের বাছাইপর্বের খেলায় সুবিধাজনক অবস্থানে নেই। ছয় ম্যাচে চার জয়, একটি করে ড্র ও হার নিয়ে তাদের পয়েন্ট মাত্র ৭। যার বদৌলতে টেবিলে তাদের অবস্থান ছয় নম্বরে। লাতিন অঞ্চল থেকে বিশ্বকাপে উত্তীর্ণ হবে ছয়টি দল, তবে ব্রাজিলের মতো দলের জন্য এখনও ছয়ে অবস্থান করা বিব্রতকরই বটে। আগামী ম্যাচগুলোতে সেই অবস্থান বদলানোর চেষ্টায় থাকবে সেলেসাওরা।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank