রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ || ২৩ ভাদ্র ১৪৩১ || ০২ রবিউল আউয়াল ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নারী এশিয়া কাপ 

ভারতের কাছে হেরে ফাইনালের স্বপ্ন শেষ বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক

২০:৩৭, ২৬ জুলাই ২০২৪

৩২৬

নারী এশিয়া কাপ 

ভারতের কাছে হেরে ফাইনালের স্বপ্ন শেষ বাংলাদেশের

এশিয়া কাপে সেমিফাইনালে খেলার লক্ষ্য ছিল বাংলাদেশ নারী ক্রিকেট দলের। সেই লক্ষ্য পূরণের পর ফাইনালে খেলার সুযোগ ছিল টাইগ্রেসদের সামনে। ফাইনালে যেতে ভারত বাধা টপকাতে হতো বাংলাদেশকে। তবে ব্যাটারদের ব্যর্থতায় সেই বাধা টপকাতে পারেনি লাল-সবুজের প্রতিনিধিরা। শেষ চারের লড়াইয়ে ভারতের কাছে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হেরেছে নিগার সুলতানা জ্যোতির দল।    

শুক্রবার (২৬ জুলাই) শ্রীলঙ্কার ডাম্বুলায় টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন টাইগ্রেস অধিনায়ক জ্যোতি। ব্যাট করতে নেমে শুরু থেকেই ধুঁকতে থাকে বাংলাদেশের ব্যাটাররা। দলীয় ৩০ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে টাইগ্রেসরা। 

অধিনায়ক জ্যোতি কিছুটা প্রতিরোধ গড়েন। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৮০ রান সংগ্রহ করে বাংলাদেশ। জ্যোতি ৫১ বলে ৩০ ও স্বর্ণা আক্তার করেন ১৮ বলে ১৯ রান। ভারতের পক্ষে রেনুকা সিং ও রাধা যাদব নেন ৩টি করে উইকেট। 

৮১ রানের ছোট্ট লক্ষ্য তাড়া করতে নেমে টাইগ্রেস বোলারদের ওপর চড়াও হন দুই ওপেনার শেফালি ভর্মা ও স্মৃতি মান্ধানা। আগ্রাসী ব্যাটিং করতে থাকেন তারা। সাবলীল ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন স্মৃতি। 

বাংলাদেশি বোলারদের কোনো সুযোগ না দিয়ে ৫৪ বল হাতে রেখে ১০ উইকেটের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন দুই ভারতীয় ওপেনার। স্মৃতি ৩৯ বলে ৫৫ ও শেফালি ২৮ বলে করেন ২৬ রান। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank