রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ || ২৩ ভাদ্র ১৪৩১ || ০২ রবিউল আউয়াল ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সাকিবের ফিফটিতে বাংলাদেশের লড়াকু চ্যালেঞ্জ

স্পোর্টস ডেস্ক

২২:৪৩, ১৩ জুন ২০২৪

আপডেট: ০০:১৬, ১৪ জুন ২০২৪

১৮৩

সাকিবের ফিফটিতে বাংলাদেশের লড়াকু চ্যালেঞ্জ

শুরুতেই আউট লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত। এতে শুরুতেই তাদের বিদায়ে চাপে পড়ে বাংলাদেশ। এরপর তানজিদ হাসান তামিম ও সাকিব আল হাসানের ব্যাটে চাপ সামাল দেয় টাইগাররা। দীর্ঘদিন পর টি-টোয়েন্টিতে বড় ইনিংস খেলেছেন সাকিব। করেছেন ফিফটি। তার ফিফটিতে নেদারল্যান্ডসকে ১৬০ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। 

বৃহস্পতিবার (১৩ জুন) ওয়েস্ট ইন্ডিজের আর্নোস ভ্যালে গ্রাউন্ডে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান ডাচ অধিনায়ক স্কট এডওয়ার্ডস। ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই সাজঘরে ফিরে যান শান্ত। ৩ বলে ১ রান করেন তিনি।

শান্তর বিদায়ের পর ক্রিজে আসেন লিটন দাস। তাকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন তানজিদ হাসান তামিম। তবে দলীয় ২৩ রানে ২ বলে ১ রান করে  আউট হন লিটন। তার বিদায়ে চাপে পড়ে বাংলাদেশ। 

এরপর ক্রিজে আসা সাকিব আল হাসানকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন তানজিদ তামিম। ডাচ বোলারদের ওপর চড়াও হন সাকিব। তানজিদ তামিমকে সঙ্গে নিয়ে ৪৮ রানের জুটি গড়েন সাকিব। তবে দলীয় ৭১ রানে ২৬ বলে ৩৫ রান করে আউট হন তানজিদ তামিম।

এরপর ক্রিজে আসা তাওহিদ হৃদয়কে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন সাকিব। তবে সাকিবকে রেখে দ্রুতই ফিরে যান হৃদয়। দলীয় ৮৯ রানে ১৫ বলে ৯ রান করেন তিনি। তবে একপ্রান্ত আগলে রেখে ৩৮ বলে ফিফটি তুলে নেন সাকিব। তবে দলীয় ১৩০ রানে ২১ বলে ২৫ রান করে আউট হন মাহমুদল্লাহ রিয়াদ।

তার বিদায়ের পর জাকের আলি অনিককে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন সাকিব। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৯ রান সংগ্রহ করে বাংলাদেশ। সাকিব ৪৬ বলে ৬৪ ও জাকের আলি ৭ বলে ১৪ রানে অপরাজিত থাকেন।  

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank