বুধবার   ১৬ অক্টোবর ২০২৪ || ৩০ আশ্বিন ১৪৩১ || ১০ রবিউস সানি ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

৫ আগস্ট অসুর শক্তির পরাজয় হয়েছে: মির্জা ফখরুল

অপরাজেয় বাংলা ডেস্ক

১৫:০৬, ৯ অক্টোবর ২০২৪

২০০

৫ আগস্ট অসুর শক্তির পরাজয় হয়েছে: মির্জা ফখরুল

আওয়ামী লীগ সরকারের পতনের মধ্য দিয়ে গত ৫ আগস্ট অসুর শক্তির পরাজয় হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (৯ সেপ্টেম্বর) সকালে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ঢাকেশ্বরী মন্দিরে পূজামণ্ডপ পরিদর্শন শেষে এ মন্তব্য করেন তিনি। এ সময় গত ১৫ বছর হিন্দু সম্প্রদায়ের উপর আওয়ামী লীগ নির্যাতন করেছে বলেও দাবি করেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, ‘বিএনপি যদি ভবিষ্যতে ক্ষমতায় আসে, তাহলে হিন্দুদের উপর নির্যাতনের প্রতিটি ঘটনার নিরপেক্ষ তদন্ত করা হবে এবং সুষ্ঠু বিচার নিশ্চিত করা হবে। হিন্দুদের আট দফার বিষয়ে বিএনপির পক্ষ থেকে ইতিবাচক পদক্ষেপ নেওয়া হবে।’

তিনি বলেন, বিশেষ একটি রাজনৈতিক দলই হিন্দু নির্যাতনে জড়িত ছিলো। একটি রাজনৈতিক দল মিথ্যা তথ্য ছড়িয়ে বিএনপিকে সাম্প্রদায়িক হিসেবে প্রচার করেছে।

বিএনপি মহাসচিব এরপর বলেন, গত ৫ আগস্ট অসুর শক্তির পরাজয় হয়েছে। পূজা উদযাপনের বিষয়ে বিএনপির সকল নেতৃবৃন্দকে নিয়ে সব অঞ্চলের মন্ডপে নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। আজকে একটা সুযোগ তৈরি হয়েছে নতুন বাংলাদেশ নির্মাণে। যেখানে কোনো দল-মত-ধর্মের বিরোধ থাকবেনা।

এসময় বিদেশি কিছু মিডিয়া বাংলাদেশের সম্প্রীতির বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, কিছু বিদেশি মিডিয়া বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে, যা একেবারেই গ্রহণযোগ্য নয়। কিছু রাজনৈতিক কারণে কিছু অপ্রীতিকর ঘটনা ঘটেছিল, তবে তা সাম্প্রদায়িক সম্প্রীতির ক্ষতি করতে পারেনি। হিন্দুদের ওপর হামলা ও সম্পত্তি দখলের সঙ্গে সবসময় আওয়ামী লীগই জড়িত।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)

জনপ্রিয়

Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত