বুধবার   ০২ অক্টোবর ২০২৪ || ১৭ আশ্বিন ১৪৩১ || ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

জুবাইদা রহমানের সাজা স্থগিত করে প্রজ্ঞাপন

অপরাজেয় বাংলা ডেস্ক

১৮:৩৮, ২ অক্টোবর ২০২৪

৫৩

জুবাইদা রহমানের সাজা স্থগিত করে প্রজ্ঞাপন

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় ডা. জুবাইদা রহমানের সাজা স্থগিত করে প্রজ্ঞাপন জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। বুধবার (২ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের কারাগ-২ শাথার উপসচিব মোহাম্মদ আবু সাঈদ মোল্লা স্বাক্ষরিত এ প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, তারেক রহমানের স্ত্রী ডা. জুবাইদা রহমানের সাজা স্থগিতের বিষয়ে দাখিলকৃত আবেদন এবং আইন বিচার ও বিচার বিভাগের মতামতের ভিত্তিতে আইনে প্রদত্ত ক্ষমতাবলে মহানগর স্পেশাল জজ আদালতের বিশেষ মামলা নং ৩৪১/২০২২ (কাফরুল থানার মামলা নং ৫২, ২৬. ৯. ২০০৭) তার বিরুদ্ধে প্রদত্ত দণ্ডাদেশ বিজ্ঞ আদালতে আত্মসমর্পণপূর্বক আপিল দায়ের করার শর্তে এক বছরের জন্য স্থগিত করা হলো।

প্রসঙ্গত গত বছরের ২ আগস্ট জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৯ বছর ও তার স্ত্রী জুবাইদা রহমানের ৩ বছরের কারাদণ্ড দেন আদালত। একই সঙ্গে আদালত তারেক রহমানের জ্ঞাত আয়বহির্ভূত ২ কোটি ৭৪ লাখ ৯৩ হাজার ৮৭ টাকার সম্পদ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করার আদেশ দিয়েছেন। এ ছাড়া তারেক রহমানকে তিন কোটি টাকা ও জুবাইদাকে ৩৫ লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে।

সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর তারেক রহমান, জুবাইদা রহমানসহ তিনজনের বিরুদ্ধে রাজধানীর কাফরুল থানায় মামলা করে দুদক।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত