বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ || ৩ আশ্বিন ১৪৩১ || ১২ রবিউল আউয়াল ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রাজশাহীতে দল গোছাতে ব্যস্ত সেই বিএনপি নেতা চাঁদ

অপরাজেয় বাংলা ডেস্ক

২২:৩৭, ১৫ সেপ্টেম্বর ২০২৪

১২৬

রাজশাহীতে দল গোছাতে ব্যস্ত সেই বিএনপি নেতা চাঁদ

রাজনীতি করতে গিয়ে একাধিক মামলায় কারাবাসে কাটিয়েছেন রাজশাহী জেলার আলোচিত বিএনপির আহবায়ক ও সিনিয়র নেতা আবু সাঈদ চাঁদ। সর্বশেষ শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগে তিনি একটানা ১৩ মাস হাজত বাস করেছেন। আর এ সময়ে তিনি হারিয়েছেন তার প্রিয় মা ও স্ত্রীকে। বর্তমানে তিনি নিজ বাড়িতে অবস্থান করছেন। তবে থেমে নেই তার রাজনৈতিক জীবন। বর্তমানে তিনি আগামী জাতীয় নির্বাচনে জয়যুক্ত হওয়ায় প্রত্যয় নিয়ে দল গোছাতে ব্যস্ত হয়ে পড়েছেন।

স্থানীয় লোকজন জানান, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে গত মাসের ৫ তারিখ আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ত্যাগের পর দল গোছাতে এখন ব্যস্ত সময় পার করছেন আবু সাঈদ চাঁদ। তার একটিই উদ্দেশ্য, আগামী জাতীয় নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপিকে ক্ষমতায় আনতে হবে। এ জন্য দিনের অধিকাংশ সময় জেলার বিভিন্ন উপজেলাসহ চারঘাট-বাঘার সব ইউনিয়ন ও পৌর এলাকায় পাঠ পর্যায়ে কাজ কর চলেছেন তিনি।

বিএনপি নেতা-কর্মীরা জানান, আবু সাঈদ চাঁদ অসাম্প্রদায়িক চেতনাময়ী একজন রাজনৈতিক নেতা। গত ৫ আগস্ট শেখ হাসিনা দেশ ত্যাগের পর থেকে এলাকায় সাংগঠনিক কর্মকাণ্ড জোরদার করেছে বিএনপি। চলছে ঘরোয়া বৈঠক, দলের অঙ্গ ও সহযোগী সংগঠন এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সঙ্গে মতবিনিময় সভা। এ থেকে পূর্বের যেকোনো সময়ের চেয়ে তাদের দল এখন অনেক এগিয়ে। এই সাংগঠনিক কাজে নিরলস পরিশ্রম করে চলেছেন দলের ত্যাগী নেতা আবু সাঈদ চাঁদ। 

তবে বিএনপির চারঘাট ও বাঘার একাধিক নেতা কর্মীরা বলেছেন, আগামী অন্তর্বর্তীকালীন সরকারের মাধ্যমে অনুষ্ঠিত নির্বাচনে রাজশাহীর চারঘাচ-বাঘা থেকে আবু সাঈদ চাঁদের দলীয় মনোনয়ন পাওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি। এ কারণে তিনি দলীয় নেতা-কর্মীদের মধ্যে সব মতবিভেদ ভুলে সাংগঠনিক তাৎপর্য তুলে ধরাসহ দল গোছাতে ব্যস্ত সময় পার করছেন।  

জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদ জানান, আওয়ামী লীগ সরকারের মেয়াদকালে বিএনপির নেতাকর্মীরা জেল-জুলুম ও পুলিশি নির্যাতনের ভয়ে দলীয় কর্মকাণ্ডে অনেকটা স্তিমিত হয়ে পড়েছিলো। এখন বিএনপি, ছাত্রদল ও যুবদলসহ সব সহযোগী সংগঠনের সাংগঠনিক শক্তি বাড়ানোর লক্ষ্যে কাজ করছেন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। তার নির্দেশ মোতাবেক আমরাও দলীয় কার্যক্রমকে গতিশীল করার চেষ্টা করছি। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত