রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ || ২৩ ভাদ্র ১৪৩১ || ০২ রবিউল আউয়াল ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আন্দোলন আরও শক্তিশালী হচ্ছে: আমির খসরু

অপরাজেয় বাংলা ডেস্ক

২৩:২৭, ১১ জুলাই ২০২৪

১৬১

আন্দোলন আরও শক্তিশালী হচ্ছে: আমির খসরু

যুগপৎ আন্দোলনের কর্মসূচি ঠিক করতে সমমনা দল ও জোটগুলোর সঙ্গে বৈঠক শুরু করেছে বিএনপি। বৃহস্পতিবার বিকালে রাজধানীর গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আনুষ্ঠানিক বৈঠক করে দলের লিয়াজোঁ কমিটি। গণতান্ত্রিক বাম ঐক্য, এনডিএম এবং গণফোরাম (একাংশ) ও পিপলস পার্টির সঙ্গে অনুষ্ঠিত আলাদা বৈঠকে বিএনপির পক্ষে উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু। 

বৈঠক শেষে আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, আমাদের আন্দোলন চলমান আছে। ২৮ অক্টোবর ২০ থেকে ৩০ লাখ লোকের জনসভা সরকার পণ্ড করে দিয়েছে। তারা মনে করছে আন্দোলন শেষ হয়ে গেছে- আন্দোলন শেষ হয়নি। বরং এখন আরও শক্তিশালী হয়েছে। জনগণ আরও দৃঢ়চিত্রে আন্দোলনে সম্পৃক্ত হচ্ছে। ৯৫ শতাংশ মানুষ ভোট দিতে যায়নি। তারা এই আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত হয়েছে। 

তিনি বলেন, চলমান আন্দোলনে আরও গতি সৃষ্টি করতে আজকে আমরা যুগপৎ আন্দোলনের দল ও জোটের সঙ্গে বসেছিলাম। আগামী দিনের কর্মসূচি কি হবে, দেশের বর্তমান প্রেক্ষাপটে জনগণের চাহিদা পূরণে আমরা সবাই মিলে কি করতে পারি- এই আন্দোলনের সফল সমাপ্তি কিভাবে করতে পারি, এটাও আজকে আমরা আলোচনা করেছি। 

খসরু বলেন, আমাদের ঐকমত্য তো আগেই হয়েছে। আমাদের সবার রাস্তা ও গন্তব্য একটাই, সেটা হচ্ছে বাংলাদেশের মুক্তি, গণতন্ত্র ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি। তার মুক্তি ও গণতন্ত্রের মুক্তি আলাদা করা যাবে না, দুটি এক সঙ্গে চলছে।

লিয়াজোঁ কমিটির বৈঠকে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টির সঙ্গে বৈঠকে গণফোরাম সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি জগলুল হায়দার আফ্রিক, ফজলুল হক সরকার, মুহাম্মাদ উল্লাহ মধু এবং বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান মোহাম্মদ বাবুল সরদার চাখারি, কো-চেয়ারম্যান এ আর জাফর উল্লাহ চৌধুরী, ভারপ্রাপ্ত মহাসচিব হারুনুর রশিদ, প্রেসিডিয়াম সদস্য আবু তালেব সরদার ও যুগ্ম-মহাসচিব মোশাররফ হোসেন উপস্থিত ছিলেন।
    
গণতান্ত্রিক বাম ঐক্যের পক্ষে বৈঠকে প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির (পিডিপি) মহাসচিব হারুন আল রশিদ খান, স্যোশাল ডেমোক্রেটিক পার্টির আহ্বায়ক আবুল কালাম আজাদ, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক কমরেড ডা. সামছুল আলম, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড হারুন চৌধুরী উপস্থিত ছিলেন। এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজের নেতৃত্বে বৈঠকে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মোমিনুল আমিন, ভাইস চেয়ারম্যান মো. ফারুক-উজ-জামান চৌধুরী, সিনিয়র যুগ্ম-মহাসচিব জাহাঙ্গীর

আলম, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার শাহেদুল আজম, দপ্তর সম্পাদক জাবেদুর রহমান জনি, উচ্চ পরিষদ সদস্য হুমায়ন পারভেজ।

সূত্র জানায়, শনিবার থেকে সমমনা অন্য দলগুলোর সঙ্গেও বৈঠক করবে বিএনপি।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)

আরও পড়ুন

Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত