শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪ || ২ কার্তিক ১৪৩১ || ১২ রবিউস সানি ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শেখ হাসিনা ভারতের সঙ্গে দরকষাকষির ন্যূনতম ক্ষমতা হারিয়েছেন: ফখরুল

অপরাজেয় বাংলা ডেস্ক

১৯:৩০, ৩০ জুন ২০২৪

১৮৮

শেখ হাসিনা ভারতের সঙ্গে দরকষাকষির ন্যূনতম ক্ষমতা হারিয়েছেন: ফখরুল

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের সঙ্গে দরকষাকষির ন্যূনতম ক্ষমতা হারিয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (৩০ জুন) গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, ভারতের সঙ্গে দরকষাকষির ন্যূনতম ক্ষমতা হারিয়েছেন শেখ হাসিনা। ভারত শুধু আমাদের অভ্যন্তরীণ রাজনীতিই নয়, প্রশাসনসহ বিভিন্ন উন্নয়ন কার্যক্রমে হস্তক্ষেপ করছে, যা স্বাধীনতা-সার্বভৌমত্বকে হুমকির মধ্যে ফেলেছে। ভারতের সঙ্গে স্বাক্ষরিত ১০ সমাঝোতা স্মারকে বাংলাদেশের কোনো স্বার্থ রক্ষা হয়নি।

তিনি বলেন, জনম্যান্ডেটহীন সরকারের ভারত সফরে ১০ সমঝোতা স্মারক স্বাক্ষর মূলত গোলামির নবসংস্করণ মাত্র। স্বাধীনতা-সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে, দেশকে ভারতের গোলামির ফাঁদে ফেলেছে ক্ষমতাসীনরা।

তিনি আরও বলেন, ভারত সফরে বাংলাদেশের প্রাপ্তি শূন্য, যে চুক্তি হয়েছে তা মূলত সরকারপ্রধানের কৃতজ্ঞতা প্রকাশের জন্যই। সমঝোতার আড়ালে যে চুক্তি করা হলো, তা জাতীয় নিরাপত্তার হুমকির কারণ হবে।

মির্জা ফখরুল বলেন, ক্ষমতায় টিকে থাকার জন্যই মূলত এইসব চুক্তি করেছে সরকার। শেখ হাসিনার ভারত সফরে মূলত একপাক্ষিক চুক্তি হয়েছে, দ্বিপাক্ষিক নয়। স্বাধীনতা-সার্বভৌমত্ব ক্ষুণ্ন করে একতরফা চুক্তি করেছে সরকার।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)

জনপ্রিয়

Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত