রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ || ২৩ ভাদ্র ১৪৩১ || ০২ রবিউল আউয়াল ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শনিরআখড়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পুলিশ-আন্দোলনকারীদের সংঘর্ষ

অপরাজেয় বাংলা ডেস্ক

১৩:০৮, ১৮ জুলাই ২০২৪

৩৩৩৯

শনিরআখড়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পুলিশ-আন্দোলনকারীদের সংঘর্ষ

রাজধানীর শনিরআখড়া, কাজলা ও যাত্রাবাড়ী এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে আন্দোলনরত শিক্ষার্থীদের সংঘর্ষ চলছে। এ ঘটনায় হানিফ ফ্লাইওভারে আটকা পড়েছে যানবাহন। বৃহস্পতিবার (১৮ জুলাই) বেলা সাড়ে ১১টার পরে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

সরেজমিনে দেখা যায়, শনিরআখড়া এলাকার দিক থেকে আন্দোলনরত শিক্ষার্থীরা মিছিল নিয়ে যাত্রাবাড়ীর দিকে যাওয়ার চেষ্টা করলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড ছোড়ে। এরপর দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

বর্তমানে শনিরআখড়ার কাজলা এলাকা থেকে যাত্রাবাড়ী পর্যন্ত পুরো সড়কজুড়ে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। সংঘর্ষের কারণে মেয়র হানিফ ফ্লাইওভারের ওপরে অনেক যানবাহন আটকে আছে।

এদিকে রাজধানীর রামপুরায় ইস্ট ওয়েস্ট ও সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় পুলিশ তাদের দিকে লক্ষ্য করে টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। পরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা পুলিশ বক্সে আগুন দিয়েছে। বৃহস্পতিবার (১৮ জুলাই) বেলা সাড়ে ১১ টার দিকে এই ঘটনা ঘটে।

সরেজমিনে দেখা যায়, সকালে রামপুরায় অবস্থান নেয় ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে এতে যোগ দেয় সরকারি তিতুমীর কলেজ, ঢাকা ইম্পেরিয়াল কলেজ ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এতে সড়কের দুপাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় পুলিশ তাদের বাধা দেয়। পরে পুলিশ টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। পরে শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে যায়। এরপর শিক্ষার্থীরা আবার একত্রিত হয়ে রামপুরা ব্রিজের পুলিশ বক্সে আগুন ধরিয়ে দেয়।

এছাড়া মেরুল বাড্ডায় আন্দোলন করছেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার পর শিক্ষার্থী জড়ো হয়ে রাস্তা অবরোধ করে আন্দোলন শুরু করে। পরে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া হয়।

এদিকে কোটা আন্দোলনকারীদের ঘোষিত সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচিত পালনের অংশ হিসেবে রাজধানীর মতিঝিলে ইত্তেফাক মোড়ে পুরান ঢাকার বিভিন্ন প্রতিষ্ঠানের নারী শিক্ষার্থীরা অবস্থান নিয়েছে। এতে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে গেছে। বৃহস্পতিবার নারী শিক্ষার্থীরা ইত্তেফাক মোড়ে অবস্থান নেয়।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)

আরও পড়ুন

Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত