রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ || ২৩ ভাদ্র ১৪৩১ || ০২ রবিউল আউয়াল ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

জরিমানা ছাড়া ক্রেডিট কার্ডের লোন পরিশোধের সুযোগ দিলো বাংলাদেশ ব্যাংক

অপরাজেয় বাংলা ডেস্ক

২১:২২, ২৪ জুলাই ২০২৪

৫৮২

জরিমানা ছাড়া ক্রেডিট কার্ডের লোন পরিশোধের সুযোগ দিলো বাংলাদেশ ব্যাংক

সাম্প্রতিক পরিস্থিতি বিবেচনায় বন্ধ ছিল দেশের ব্যাংকিং সেবা। বিশেষ করে ইন্টারনেট সেবা বন্ধ থাকায় আর্থিক লেনদেন করতে গিয়ে বিপাকে পড়ে কার্ডের গ্রাহকরা। এতে এটিএম বুথ থেকে টাকা তোলা ও জমা দেয়া না যাওয়ায় ক্রেডিট কার্ডের লোন পরিশোধ করা নিয়ে দুশ্চিন্তায় ছিলেন গ্রাহকরা।

তবে তাদের সুসংবাদ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। এক প্রজ্ঞাপনে দেশের কেন্দ্রীয় ব্যাংক জানিয়েছে, ঋণের কিস্তি ও ক্রেডিট কার্ডের লোন ৩১ জুলাইয়ের মধ্যে পরিশোধ করলে জরিমানা গুনতে হবে না গ্রাহকদের। এছাড়া বিভিন্ন ধরনের আমানতের কিস্তি জমার বিষয়টিও এর আওতায় পড়বে।

বুধবার (২৪ জুলাই) বাংলাদেশ ব্যাংক এসব নির্দেশনা দিয়ে তা দেশের সব ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও নির্বাহী কর্মকর্তার কাছে পাঠিয়েছে।

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে দেশ জুড়ে সহিংসতার ঘটনায় প্রায় পাঁচ দিন বন্ধ ছিল ব্রডব্যান্ডসহ সকল প্রকার ইন্টারনেট সেবা। মঙ্গলবার রাত থেকে আবারও শুরু হয় ইন্টারনেট সেবা। এতে বুধবার থেকে শুরু হয় ব্যাকিংক কার্যক্রম।

এদিন রাজধানীর বিভিন্ন ব্যাংক শাখায় ছিল ব্যাপক ভিড়। বেলা ১১টা থেকে ৩টা পর্যন্ত চলে এর কার্যক্রম। বৃহস্পতিবার একই সময় চলবে ব্যাংক লেনদেন।

বাংলাদেশ ব্যাংক থেকে প্রেরিত প্রজ্ঞাপনে বলা হয়, ১৮ থেকে ২৫ জুলাই পর্যন্ত পরিশোধযোগ্য ঋণের বকেয়া অর্থ পরিশোধ, ক্রেডিট কার্ডের লোন এবং ডিপিএসসহ বিভিন্ন সঞ্চয়ী স্কিমের কিস্তি দেশের সাম্প্রতিক পরিস্থিতির কারণে অনেকে পরিশোধ করতে পারেনি। তাই ঋণ ও ক্রেডিট কার্ডের বকেয়া পরিশোধ এবং বিভিন্ন সঞ্চয়ী স্কিমের কিস্তির বকেয়া যদি গ্রাহক আগামী ৩১ জুলাইয়ের মধ্যে পরিশোধ করে তাহলে এর জন্য গ্রাহককে কোনো রকমের ফি কিংবা বিলম্ব ফি কিংবা জরিমানা আদায় করা যাবে না।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)

আরও পড়ুন

Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত