শুক্রবার   ২৫ অক্টোবর ২০২৪ || ৯ কার্তিক ১৪৩১ || ১৮ রবিউস সানি ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সাবেক মুখ্য সচিব আবুল কালাম আজাদ ৭ দিনের রিমান্ডে

অপরাজেয় বাংলা ডেস্ক

২১:১৮, ৬ অক্টোবর ২০২৪

১৩৮

সাবেক মুখ্য সচিব আবুল কালাম আজাদ ৭ দিনের রিমান্ডে

সাবেক সংসদ সদস্য ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ্য সচিব আবুল কালাম আজাদের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার তাকে আদালতে হাজির করা হলে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জিয়াদুর রহমান এ আদেশ দেন।

আবুল কালাম আজাদকে শনিবার গ্রেপ্তারের পর এক যুবদল নেতা নিহতের ঘটনায় করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হয় বলে আদালত সূত্র জানায়।

গত বছরের ২৮ অক্টোবর রাজধানীর পল্টন এলাকায় যুবদল নেতা শামীম মিয়াকে হত্যার ঘটনায় এ বছরের ১৪ সেপ্টেম্বর জাসদ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য আব্বাস আলী এ মামলা করেন।

মামলায় আওয়ামী লীগের শীর্ষ নেতা, বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তা এবং অজ্ঞাত ১২ হাজার জনের বিরুদ্ধে পল্টন মডেল থানায় এ মামলা করা হয়।

মামলার প্রাথমিক তথ্য বিবরণীতে আজাদের নাম না থাকলেও তদন্ত কর্মকর্তা পল্টন থানার উপপরিদর্শক তন্ময় কুমার বিশ্বাসের আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে গ্রেপ্তার দেখানো হয়।

রিমান্ড প্রার্থনায় তদন্ত কর্মকর্তা বলেন, সাবেক এমপি আজাদ হত্যার সঙ্গে সরাসরি জড়িত। তাই তাকে রিমান্ডে নিয়ে হত্যার গুরুত্বপূর্ণ সূত্র খুঁজে বের করতে হবে এবং এ অপরাধের জন্য দায়ী বাকিদের অবস্থান জানতে হবে।

শনিবার রাজধানীর কলাবাগান থেকে আজাদকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। গত সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে জামালপুর-৫ (সদর) আসনের সংসদ সদস্য হয়েছিলেন আবুল কালাম আজাদ।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত