রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ || ২৩ ভাদ্র ১৪৩১ || ০২ রবিউল আউয়াল ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

দুদিনের সফরে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া যাচ্ছেন কাল

অপরাজেয় বাংলা ডেস্ক

২১:০৭, ৪ জুলাই ২০২৪

১৪২

দুদিনের সফরে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া যাচ্ছেন কাল

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুদিনের সরকারি সফরে শুক্রবার টুঙ্গিপাড়ায় যাচ্ছেন। টুঙ্গিপাড়ায় পৌঁছে তিনি বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন।

বুধবার প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-১ মোহাম্মদ শামীম মুসফিক স্বাক্ষরিত প্রধানমন্ত্রীর সফর সূচিতে জানা যায়, শুক্রবার বিকাল ৩টায় গণভবন থেকে পদ্মা সেতুর মাওয়া প্রান্তের উদ্দেশে যাত্রা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তিনি পদ্মা সেতু প্রকল্পের সমাপনী উপলক্ষে এক সুধী সমাবেশে অংশগ্রহণ করবেন। বিকাল ৫টায় সুধী সমাবেশ শেষে টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা করবেন প্রধানমন্ত্রী। সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে টুঙ্গিপাড়া পৌঁছে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন, ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন। শ্রদ্ধা নিবেদন শেষে তিনি টুঙ্গিপাড়ার নিজ বাড়িতে রাতযাপন করবেন।

শনিবার বেলা ১১টায় গিমাডাঙ্গা-টুঙ্গিপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন এবং ‘এসো বঙ্গবন্ধুকে জানি’ শীর্ষক অ্যালবামের মোড়ক উন্মোচন করবেন। দুপুর ১২টায় টুঙ্গিপাড়া মাল্টিপারপাস পৌর সুপার মার্কেট পরিদর্শন করবেন।

পরে নিজ বাসভবনে নামাজ ও মধ্যাহ্ন বিরতির পর বিকাল সাড়ে ৩টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেবেন। বিকাল ৪টায় প্রধানমন্ত্রীর টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশে রওনা দেওয়ার কথা রয়েছে।

টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল বলেন, টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে সমাধিসৌধ কমপ্লেক্স ধুয়ে-মুছে পরিষ্কার পরিচ্ছন্ন করাসহ সব প্রস্তুতি শেষ হয়েছে। প্রধানমন্ত্রী প্রতি বছর ঈদের পর সাধারণত তার পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন এবং ফাতেহা পাঠ ও কবর জিয়ারত করে থাকেন। এবার ঈদের পর  তিনি আসতে পারেননি-তাই হয়তো এখন সফরে আসছেন।

গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম বলেন, টুঙ্গিপাড়ায় দুদিনের সফরে প্রধানমন্ত্রী আসবেন। প্রধানমন্ত্রীর এ সফরকে উৎসবমুখর ও নিরাপদ করার লক্ষ্যে আমরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে নিরাপত্তা সমন্বয় সভা করেছি। ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)

আরও পড়ুন

Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত