শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪ || ১২ আশ্বিন ১৪৩১ || ২১ রবিউল আউয়াল ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

মিডিয়া মিউজিয়াম ইয়ুথ ক্লাবের উদ্যোগে কোরবানীর মাংস বিতরণ

অপরাজেয় বাংলা ডেস্ক

২১:২৮, ১৮ জুন ২০২৪

২৭৬

মিডিয়া মিউজিয়াম ইয়ুথ ক্লাবের উদ্যোগে কোরবানীর মাংস বিতরণ

আনন্দ উৎসবের মধ্য দিয়ে পবিত্র ঈদুল আজহা পালিত হচ্ছে। তবে অনেক নিম্ন আয়ের মানুষ অর্থের অভাবে কোরবানি দিতে পারেননি। তারা এক টুকরো মাংসের আশায় পাড়া-মহল্লায় ঘুরে বেড়াচ্ছেন। বিভিন্ন আবাসিক এলাকার বাসাবাড়ির নিচে ও গেটের সামনে দাঁড়িয়ে মাংসের জন্য সমাজের বিত্তবানদের কাছে হাত পাতছেন। এদের বাইরেও অনেকে রয়ে গেছেন যারা কারো কাছে গিয়ে এক টুকরো মাংসের আবদারও করতে পারেন না। তাদের জন্য দেশের বেশ কয়েকটি এলাকায় মাংস বিতরণ কর্মসূচি হাতে নেয় মিডিয়া মিউজিয়াম ইয়ুথ ক্লাব। 

ক্লাবের সভাপতি এম এম বাদশাহ বলেন, ক্লাব সদস্যদের নিজস্ব তহবিল ও খুব নিকট স্বজনদের সহযোগিতায় প্রতিবছর এমন সব বিভিন্ন সামাজিক কাজ করার চেষ্টা করেন তারা। এ আয়োজন সমাজের খুবই সামান্য অংশের মানুষের সহযোগিতা হয়, কিন্তু এই উদ্যোগ দেখে যদি অন্যরাও এগিয়ে আসে তাতে সমাজের আরো অনেক মানুষ উপকৃত হবেন, এই ভাবনা থেকে সামর্থ্য অনুযায়ী বিভিন্ন সামাজিক কাজ চালিয়ে যাচ্ছে মিডিয়া মিউজিয়াম ইয়ুথ ক্লাব। যারা এবারের কোরবানীর মাংশ বিতরণ কর্মসূচিতে সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি।   

বরিশাল, গাইবান্ধার, কুড়িগ্রাম ও জামালপুরের বেশ কয়েকটি স্থানে নিন্ম আয়ের মানুষের মাঝে কোরবানীর মাংশ বিতরণ করে ক্লাবের স্বেচ্ছাসেবী সদস্যরা।  

ক্লাবের সাংগঠনিক সম্পাদক ও স্থানীয় শিক্ষক গোলাম মওলা বলেন, মাংস-প্রত্যাশী মানুষেরা বলছেন, আর্থিক দৈন্যদশার কারণে নিয়মিত খাবার জোগাড় করাই কষ্টসাধ্য। এ অবস্থায় কোরবানি দিতে পারছেন না। তবে ঈদে এভাবে মাংসের জোগার হওয়ায় তারা খুবই খুশি।  আম্বিয়া খাতুন নামের এক বৃদ্ধা বলেন, আমরা গরিব মানুষ। কোরবানি দেওয়ার সামর্থ্য নেই। সেজন্য যারা কোরবানি দিয়েছে তাদের কাছে মাংসের জন্য যাচ্ছি। সবাই এক-দুই টুকরো করে মাংস দিচ্ছে। তাতেই আমি খুশি।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত