বুধবার   ১৬ অক্টোবর ২০২৪ || ৩০ আশ্বিন ১৪৩১ || ১০ রবিউস সানি ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সরকারি দামে ডিম না মেলায় আড়তের দরজায় তালা

অপরাজেয় বাংলা ডেস্ক

১৯:২০, ১৪ অক্টোবর ২০২৪

৯৫

সরকারি দামে ডিম না মেলায় আড়তের দরজায় তালা

উৎপাদন পর্যায়ে সরকারের নির্ধারিত দরে ডিম কিনতে না পারায় এবং সঠিক ক্রয় ভাউচার না দেওয়ায় নগরীর পাহাড়তলীর ডিমের আড়তগুলোর দরজায় তালা দিয়েছেন আড়তদার ব্যবসায়ীরা। সোমবার (১৪ অক্টোবর) সকাল থেকে নগরীর পাহাড়তলী রেলওয়ে বাজারের আড়তগুলোতে ডিম বিক্রি বন্ধ করে দেন তারা।

পাহাড়তলী ডিম ব্যবসায়ীদের অভিযোগ, খামারি ও মধ্যস্বত্বভোগী এই দুই ধাপ অতিক্রম করে চট্টগ্রামের আড়তগুলোতে ডিম আসে। তাই ঘাটে ঘাটে হাত বদলের কারণে সরকার নির্ধারিত দামে উৎপাদন পর্যায়ের দামে ডিম কিনতে পারছেন না আড়তদাররা।

এ ছাড়া খামারিদের কাছ থেকে ডিম নেওয়ার পর সঠিক মূল্যের কোনো ভাউচারও দেওয়া হয় না। কোনো কাগজ-পত্র ছাড়াই ভাউচারের বাইরে বাড়তি মূল্য নেওয়া হয়, যার প্রভাব পড়ছে পাইকারি খুচরা পর্যায়ে। সমস্যা সমাধানে উৎপাদন পর্যায়ে তদারকির আহ্বান জানিয়েছেন আড়তদাররা।

চট্টগ্রাম ডিম ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক শুক্কুর লিটন জানান, বাড়তি দামে বিক্রি করার অভিযোগে ডিমের আড়তদারদের বার বার জরিমানা করা হচ্ছে। কিন্তু সরকার নির্ধারিত দরে উৎপাদন পর্যায়ে আমরা কিনতে পারছি না। খামারিদের কাছ থেকে বেশি দামে কিনতে হচ্ছে তাই আমাদেরও বাড়তি দামে বিক্রি করতে হচ্ছে। আমরা সরকারি দামে কিনতে পারছি না, বিক্রি করতেও পারছি। তাই ডিম বিক্রি বন্ধ করে দিয়েছি। উৎপাদক পর্যায়ে দাম নিয়ন্ত্রণ বা তদারকি না করলে ডিমের দাম কমানো সম্ভব হবে না।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)

জনপ্রিয়

Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত