রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ || ২৩ ভাদ্র ১৪৩১ || ০২ রবিউল আউয়াল ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শাহ আমানত বিমানবন্দরে ৪ কেজি কোকেনসহ আটক ১

অপরাজেয় বাংলা ডেস্ক

১৪:১৮, ১৫ জুলাই ২০২৪

২৮০

শাহ আমানত বিমানবন্দরে ৪ কেজি কোকেনসহ আটক ১

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এক বিদেশি নাগরিকের কাছ থেকে প্রায় ৪ কেজি কোকেন জব্দ করা হয়েছে। যার আনুমানিক আর্থিক মূল্য প্রায় অর্ধশত কোটি টাকা। এ সময় স্টালিয়া সান্তে নামের এক নারীকে আটক করা হয়।

আজ সোমবার সকালে বিদেশি ওই নাগরিকের ব্যাগ তল্লাশি করে এসব মাদক জব্দ করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তসলিম উদ্দিন।

বিমান বন্দরের জনসংযোগ কর্মকর্তা ইব্রাহিম খলিল জানান, গত ১২ জুলাই এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ব্রাজিলের সাওপাওলে থেকে রওয়ানা দিয়ে দুবাই ট্রানজিট হয়ে ফ্লাইদুবাইয়ের ফ্লাইটে ১৩ জুলাই চট্টগ্রাম আসেন বাহামারের নাগরিক স্টালিয়া সান্তে। ওই দিন তাঁর আচরণ দেখে দায়িত্বরত এপিবিএন, আনসার, গোয়েন্দা সংস্থার সন্দেহ হয়। তাঁর সঙ্গে কোনো ব্যাগেজ না থাকায় তল্লাশি করা হয়নি। সোমবার সকাল সাড়ে ১০টায় ওই বিদেশি নাগরিক ব্যাগ নিতে চট্টগ্রাম বিমান বন্দরে যান। এ সময় নিরাপত্তাকর্মী ও গোয়েন্দারা ব্যাগ তল্লাশি করে একটি ইউপিএসের ভেতর থেকে ৩ কেজি ৯০০ গ্রাম কোকেন জব্দ করে। পরে তাঁকে আটক করা হয়।

বিমান বন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তসলিম উদ্দিন জানান, প্রায় চার কেজি কোকেন বিমানবন্দর কর্তৃপক্ষ জব্দ করেছে। এ সময় এক বিদেশি নাগরিককে আটক করা হয়। এসব কোকেনের আনুমানিক মূল্য প্রায় ৪৮ কোটি টাকার বেশি।  

এর আগে চলতি বছরের ২৬ জানুয়ারি ঢাকার শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আট কেজি কোকেন জব্দ করা হয়েছিল। অধিদপ্তরের তথ্য বলছে, বাংলাদেশে কঠিন অবস্থায় আনা কোকেনের সবচেয়ে বড় চালান ছিল সেটি। জব্দ করা ৮ কেজি ৩০০ গ্রাম কোকেন। যার আনুমানিক মূল্য প্রায় ১০০ কোটি টাকা। ২০১৫ সালের ৭ জুন চট্টগ্রাম বন্দর দিয়ে আসা ১০৭ ড্রাম সূর্যমুখী তেলে কোকেনের অস্তিত্ব পাওয়া যায়।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)

আরও পড়ুন

Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত