শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪ || ১৩ আশ্বিন ১৪৩১ || ২২ রবিউল আউয়াল ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

দেশ গঠনে নেতৃত্ব দিতে চাইলে আমাদের কথা শুনতে হবে, তারেককে ফরহাদ মজহার

অপরাজেয় বাংলা ডেস্ক

২১:৩২, ২৮ সেপ্টেম্বর ২০২৪

৭৯

দেশ গঠনে নেতৃত্ব দিতে চাইলে আমাদের কথা শুনতে হবে, তারেককে ফরহাদ মজহার

দেশকে নতুন করে গঠনে তারেক রহমান নেতৃত্ব দেবেন বলে আশা প্রকাশ করেছেন বিশিষ্ট লেখক, দার্শনিক, গবেষক ও বুদ্ধিজীবী ফরহাদ মজহার। সেই সঙ্গে নেতৃত্ব নিতে চাইলে সবার কথা শুনতে হবে এবং সমালোচনা করতে দিতে হবে বলেও উল্লেখ করেন তিনি। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) একটি বেসরকারি টেলিভিশনে দেওয়া সাক্ষাৎকারে কথা জানিয়েছেন তিনি।

ফরহাদ মজহার বলেন, বাংলাদেশকে নতুন করে গঠন করতে হবে। এটা আসবেই। আপনি এটা ঠেকাতে পারবেন না। সেক্ষেত্রে আমাদের খুব আশা, তারেক এ নেতৃত্ব নেবেন। যদি তিনি সেই নেতৃত্ব নিতে চান, তাহলে আমাদের কথা শুনতে হবে। সমালোচনা করতে দিতে হবে।

তারেক রহমান একটি রাজনৈতিক দলের গুরুত্বপূর্ণ দায়িত্বে আছেন, সেই সঙ্গে প্রতিহিংসার রাজনীতি করবেন না বলে জানান দিচ্ছেন। এটাকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় উল্লেখ করে ফরহাদ মজহার বলেন, এটা নানাভাবে তরুণদের আকর্ষণ করছে। তারেক রহমানকে আপনি পছন্দ করেন আর না করেন, তরুণদের মাঝে তার একটা গ্রহণযোগ্যতা আছে।

এই বুদ্ধিজীবী আরও বলেন, তরুণদের আমি বলব আপনারা ইচ্ছা করলে তারেকের বিরুদ্ধে ক্যাম্পেইন করে তারেককে মুছে ফেলতে পারবেন না। এটা হবে না। এ কথা বলাও আইনগত ভুল। তারা যদি বলে থাকে এটা ভুল করে বলতে পারে, 'এক ফ্যাসিস্ট গেছে, আমরা আরেক ফ্যাসিস্ট আনতে চাই না।' এটা বিএনপিকে ইঙ্গিত করে বলা হয়েছে। এটা বলার দরকার নেই আমাদের। আমাদের বলা উচিত, এটা আমাদের দেশ এবং বিএনপির কাছে দাবি করে বলা উচিত, এই দেশ গড়বার ক্ষেত্রে আপনাদেরও দায় আছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত