রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ || ২৩ ভাদ্র ১৪৩১ || ০২ রবিউল আউয়াল ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নতুন সূচিতে চলছে মেট্রোরেল

অপরাজেয় বাংলা ডেস্ক

২৩:৩১, ১৯ জুন ২০২৪

২৫৫

নতুন সূচিতে চলছে মেট্রোরেল

ঈদুল আজহার ছুটি শেষে বুধবার থেকে খুলেছে সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানগুলো। এদিন থেকে নতুন সময়সূচিতে এসব অফিসের সময় আবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত হয়েছে। এর সঙ্গে মিল রেখে মেট্রোরেলের সূচিতেও আনা হয়েছে পরিবর্তন। মেট্রোরেলের পিক ও অফপিক আওয়ারের সময়েরও পরিবর্তন আনা হয়েছে। 

বুধবার দুপুরে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক জানিয়েছেন, গত ৬ জুন সরকার অফিসের সময়সূচি সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত করেছে। এ সময়সূচি ঈদের পর ১৯ জুন থেকে কার্যকর হয়। সেজন্য মেট্রোরেলের পিক ও অফপিক আওয়ারের সময়েও পরিবর্তন আনা হয়েছে।

তিনি জানান, নতুন সূচি অনুযায়ী উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত সকাল ৭টা ১০ মিনিট থেকে সকাল ৭টা ৩০ মিনিট পর্যন্ত আগের মতো স্পেশাল অফপিক থাকবে। এ সময় হেডওয়ে হবে ১০ মিনিট। আর সকাল ৭টা ৩১ মিনিট থেকে সকাল ১১টা ৩৬ মিনিট পর্যন্ত পিক আওয়ার। এ সময় হেডওয়ে হবে ৮ মিনিট। সকাল ১১টা ৩৭ মিনিট থেকে দুপুর ২টা ২৪ মিনিট পর্যন্ত অফপিক আওয়ার। এ সময় হেডওয়ে হবে ১২ মিনিট। আবার দুপুর ২টা ২৫ মিনিট থেকে রাত ৮টা ৩২ মিনিট পর্যন্ত পিক আওয়ার। এ সময় হেডওয়ে হবে ৮ মিনিট। রাত ৮টা ৩৩ মিনিট থেকে রাত ৯টা পর্যন্ত স্পেশাল অফপিক। এ সময় মেট্রোরেলের হেডওয়ে হবে ১০ মিনিট।

এমএএন ছিদ্দিক আরও বলেন, মতিঝিল থেকে উত্তরা উত্তর পর্যন্ত সকাল ৭টা ৩০ মিনিট থেকে সকাল ৮টা পর্যন্ত স্পেশাল অফপিক। এ সময় হেডওয়ে ১০ মিনিট। সকাল ৮টা ১ মিনিট থেকে বেলা ১২টা ৮ মিনিট পর্যন্ত পিক আওয়ার। এ সময় হেডওয়ে হবে ৮ মিনিট। বেলা ১২টা ৯ মিনিট থেকে বিকাল ৩টা ৪ মিনিট পর্যন্ত স্পেশাল অফপিক। এ সময় হেডওয়ে হবে ১২ মিনিট।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)

আরও পড়ুন

Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত