রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ || ২৩ ভাদ্র ১৪৩১ || ০২ রবিউল আউয়াল ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ইরানকে বিশ্ব মানচিত্র থেকে নিশ্চিহ্নের হুমকি ট্রাম্পের

ইন্টারন্যাশনাল ডেস্ক

২০:৪৩, ২৬ জুলাই ২০২৪

৪১৬

ইরানকে বিশ্ব মানচিত্র থেকে নিশ্চিহ্নের হুমকি ট্রাম্পের

ইরানকে পৃথিবীর মানচিত্র থেকে চিরতরে মুছে ফেলার হুমকি দিয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৃহস্পতিবার (২৫ জুলাই) নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে এক পোস্টে তিনি এ হুমকি দেন। সংবাদমাধ্যম আলআরাবিয়ার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

পোস্টে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘ইরান যদি প্রেসিডেন্ট ট্রাম্পকে হত্যা করে-যার একটি আশঙ্কা সবসময়ই রয়েছে- এমনটি ঘটলে আমি আশা করব, আমেরিকা ইরানকে পৃথিবী থেকে চিরতরে নিশ্চিহ্ন করে দেবে। যদি তা না হয়, তাহলে মার্কিন নেতাদের বিবেচনা করা হবে নির্বোধ কাপুরুষ হিসেবে।’

এর আগে গত বুধবার (২৪ জুলাই) মার্কিন কংগ্রেসের যৌথ অধিবেশনে ভাষণ দেন তিনি। এ সময় তিনি তার বিরুদ্ধে ইরানের চক্রান্ত তুলে ধরেন। এরপর ট্রাম্প এমন পোস্ট করেন। অবশ্য প্রেসিডেন্ট থাকাকালে এর আগেও একাধিকবার ইরানের বিরুদ্ধে হুমকি দিয়েছেন তিনি।

গত সপ্তাহে বিভিন্ন মার্কিন সংবাদমাধ্যম জানিয়েছে, মার্কিন গোয়েন্দারা কয়েক সপ্তাহ আগে ট্রাম্পকে হত্যার বিষয়ে ইরানের ষড়যন্ত্রের ব্যাপারে জানতে পারে। এরপর সিক্রেট সার্ভিস থেকে ট্রাম্পের নিরাপত্তা জোরদার করা হয়। তবে সম্প্রতি ট্রাম্প যে হামলার শিকার হয়েছেন তার সঙ্গে ইরান জড়িত নয়।

ট্রাম্পের বৃহস্পতিবারের এই পোস্ট মনে করিয়ে দেয়, ২০১৯ সালের আরেক বিতর্কিত মন্তব্যের কথা। প্রেসিডেন্ট থাকা অবস্থায় সেই সময় ইরানকে হুমকি দিয়ে বলেছিলেন, ‘ইরান আমেরিকার কোনো কিছুর ওপর আক্রমণ করলে দেশটিকে নিশ্চিহ্ন করে দেয়া হবে।’

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত