রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ || ২৩ ভাদ্র ১৪৩১ || ০২ রবিউল আউয়াল ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

পশ্চিম তীর থেকে ৯ হাজার ৬০০ ফিলিস্তিনিকে অপহরণ করেছে ইসরাইল

ইন্টারন্যাশনাল ডেস্ক

১৮:০১, ১১ জুলাই ২০২৪

১৩৭

পশ্চিম তীর থেকে ৯ হাজার ৬০০ ফিলিস্তিনিকে অপহরণ করেছে ইসরাইল

ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীর এবং পূর্ব জেরুজালেম বা আল-কুদস শহর থেকে গত ৯ মাসে ৯ হাজার ৬০০ ফিলিস্তিনিকে অপহরণ করেছে ইসরাইল।

ফিলিস্তিনের বন্দি বিষয়ক কমিশন, ফিলিস্তিনি প্রিজনার্স ক্লাব, আদামির প্রিজনার্স সাপোর্ট এবং হিউম্যান রাইটস অ্যাসোসিয়েশন বুধবার এ তথ্য জানিয়েছে। 

সংগঠনগুলোর বিবৃতিতে বলা হয়েছে, অপহৃত ফিলিস্তিনি নাগরিকদের মধ্যে ৩২৫ জন নারী, ৬৭০টি শিশু এবং ৮৮ জন সাংবাদিক রয়েছেন। পাশাপাশি অক্টোবর মাসের প্রথম দিক থেকে ফিলিস্তিনিদের বিরুদ্ধে সাড়ে ৭ হাজার কথিত প্রশাসনিক আটকাদেশ জারি করেছে ইসরাইল। বহু সংখ্যক নারী ও শিশুর বিরুদ্ধেও এই আটকাদেশ জারি করা হয়। 

ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরাইল যেসব অমানবিক নীতি চর্চা করে আসছে, তার মধ্যে এই প্রশাসনিক আটকাদেশ অন্যতম। এই আটকাদেশের মাধ্যমে ইসরাইল ফিলিস্তিনিদের অনির্দিষ্টকালের জন্য সুনির্দিষ্ট কোনো অভিযোগ ছাড়াই কারাগারে আটক রাখতে পারে। এ সময় ফিলিস্তিনিরা কোনো আইনজীবীও নিয়োগ দিতে পারবে না। 

গাজায় গত অক্টোবর থেকে ইসরাইল যে অপহরণ ও ধরপাকড় অভিযান চালাচ্ছে, তার পাশাপাশি সমান তালে চলছে কঠোর নির্যাতন ও হত্যার হুমকি। ইসরাইলি বাহিনীর হাতে অপহৃত বেশকিছু ফিলিস্তিনি প্রাণও হারিয়েছেন।

অন্যদিকে, অবরুদ্ধ গাজায় গত ৭ অক্টোবর থেকে ইসরাইলি সামরিক অভিযানে এ পর্যন্ত ৩৮ হাজার ৩৪৫ জন নিহত এবং ৮৮ হাজার ২৯৫ জন আহত হয়েছেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত