মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ || ১৭ আষাঢ় ১৪৩১ || ২২ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

‘জয় প্যালেস্টাইন’ বলায় ওয়াইসির বাসভবনে হামলা

ইন্টারন্যাশনাল ডেস্ক

১৮:৩০, ২৮ জুন ২০২৪

৫৮

‘জয় প্যালেস্টাইন’ বলায় ওয়াইসির বাসভবনে হামলা

ভারতের লোকসভার সংসদ সদস্য হিসেবে গত মঙ্গলবার শপথ নিয়েছেন হায়দরাবাদ থেকে নির্বাচিত এআইএমআইএম সভাপতি আসাদউদ্দিন ওয়াইসি। ওইদিন শপথ শেষে ‘জয় প্যালেস্টাইন’ স্লোগান দেন তিনি। তা নিয়েই দেখা দেয় তুমুল বিতর্ক। 

সেই বিতর্কের জেরে ওয়াইসির সদস্যপদ খারিজের দাবিও ওঠে। এবার তার বাসভবনের নামফলকে কালি লাগানোর অভিযোগ উঠল। এছাড়াও তার বাড়ির দেওয়ালে কিছু পোস্টার লাগানো হয়েছে। যাতে লেখা রয়েছে- ‘ভারত মাতা কি জয়’। 

বৃহস্পতিবার রাতে ওয়াইসির দিল্লির বাসভবনে এ ঘটনা ঘটে। 

এমন ঘটনায় নিজের ও পরিবারের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলার পাশাপাশি পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন সংসদ সদস্য আসাদউদ্দিন ওয়াইসি।

হায়দরাবাদের এই সংসদ সদস্য তার এক্স হ্যান্ডেলে একটি ভিডিও শেয়ার করে লেখেন, ‘বৃহস্পতিবার কিছু অজ্ঞাত দুষ্কৃতকারী আমার বাসভবনের নামের ফলকে কালি লাগিয়ে হামলা করেছে। দিল্লিতে আমার বাড়িকে কতবার যে লক্ষ্যবস্তু করা হয়েছে, তার হিসাব আমি হারিয়ে ফেলেছি।’ 

এরপরেই পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে তিনি লেখেন, ‘আমি দিল্লি পুলিশের কর্মকর্তাদের কাছে জানতে চাই, কীভাবে তাদের নাকের ডগায় এসব ঘটছে।’

এ ঘটনার পর সংসদ সদস্যদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে অনুরোধ করেছেন ওয়াইসি। অমিত শাহকে ট্যাগ করে ওয়াইসি লেখেন, ‘আপনার তত্ত্বাবধানে এসব হচ্ছে। অনুগ্রহ করে আমাদের বলুন, সংসদ সদস্যদের নিরাপত্তা নিশ্চিত করা হবে কি না।’

এদিন যারা এই কাজ করেছে তাদের পাল্টা হুঁশিয়ারি দিয়ে ওয়াইসি বলেন, তার বাড়িকে লক্ষ্যবস্তু করা গুন্ডাদের তিনি ভয় পান না। সাহস থাকলে দুষ্কৃতকারীরা যেন তার মুখোমুখি হয়। কালি লাগিয়ে বা পাথর ছুড়ে কেউ যেন পালিয়ে না যায়। 

এদিকে পুলিশ ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ওয়াইসি বাসভবনের নামফলক থেকে কালি মুছে দেন। কে বা কারা এই কাজের সঙ্গে জড়িত। তা জানতে সিসিটিভির ফুটেজ দেখে তদন্ত শুরু করেছে দিল্লি পুলিশ।

এক ভিডিওতে দেখা গেছে, পাঁচজনের একটি দল আসাদউদ্দিন ওয়াইসির বাড়ির বাইরে পোস্টার লাগাচ্ছিল। তারা সংসদ সদস্যের বাড়ির বাইরে ‘ভারত মাতা কি জয়’ স্লোগান দিচ্ছিল। 

অপর এক ভিডিওতে, একজন দুষ্কৃতকারী ইসরাইলপন্থি পোস্টার লাগানোর পর, ‘ভারত মাতা কি জয়’ না বলার জন্য ওয়াইসির বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানাতে দেখা যায়। তথ্যসূত্র: এনডিটিভি

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত