শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪ || ১২ আশ্বিন ১৪৩১ || ২২ রবিউল আউয়াল ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

অভিনয়শিল্পী সংঘের সংস্কার: তারিক আনামের সঙ্গে কমিটিতে আরও ৪ জন

এন্টারটেইনমেন্ট ডেস্ক

২১:৫৯, ২৫ সেপ্টেম্বর ২০২৪

১৪১

অভিনয়শিল্পী সংঘের সংস্কার: তারিক আনামের সঙ্গে কমিটিতে আরও ৪ জন

টেলিভিশন নাটকের অভিনয়শিল্পীদের সংগঠন অভিনয় শিল্পী সংঘের সংস্কারে গঠিত ‘অন্তর্বর্তীকালীন কমিটি’তে আরও চার শিল্পীকে যুক্ত করা হয়েছে। বুধবার (২৫ সেপ্টেম্বর) এই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন ওয়াহিদা মল্লিক জলি, জীতু আহসান, সাহানা রহমান সুমি, এ কে আজাদ সেতু।

কমিটির প্রধান অভিনেতা তারিক আনাম খান বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, ‘গত ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত শিল্পী সংঘের সদস্য ও অন্য শিল্পীদের উপস্থিতিতে বিশেষ সাধারণ সভায় যে ‘অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটি’ গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল সেই সিদ্ধান্তের ভিত্তিতেই আমার সঙ্গে আরও চার জনকে যুক্ত করা হয়েছে। বুধবার পূর্ণ কমিটি ঘোষণা করা হয়েছে। দুই একদিনের মধ্যেই হয়ত আমরা আমাদের কার্যক্রম শুরু করব।’

এর আগে, গত ১৮ সেপ্টেম্বর অভিনয় শিল্পী সংঘের সংস্কার চেয়ে সব শিল্পীদের সমন্বয়ে এক বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সেখানে সংঘের বর্তমান কমিটিকে নিষ্ক্রিয় করে সংগঠনে সংস্কার চালানোর পদক্ষেপ নেওয়া হয়।

সংস্কারের মাধ্যমে সংগঠনের নতুন নির্বাচন করা এবং বর্তমান কমিটিকে যেকোনো সিদ্ধান্ত নেওয়া থেকে বিরত রাখতে তারিক আনাম খানকে প্রধান করে ‘অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটি’ গঠন করা হয়।

এই কমিটি আগামী চার মাস শিল্পীদের কল্যাণে কাজ করবে এবং সংঘের বর্তমান কমিটির সময়সীমা শেষ হলে নির্দিষ্ট একটা সময় দেখে নির্বাচনের ঘোষণা করবে।

অভিনয় শিল্পীদের দাবি গুলো হল- অভিনয়কে রাষ্ট্রীয়ভাবে পেশা হিসেবে স্বীকৃতি এবং অন্তর্ভুক্ত করার জন্য পদক্ষেপ গ্রহণ, কর্মপরিকল্পনা বাস্তবায়ন, নতুন করে রেজিস্ট্রেশন সিস্টেম চালু, তিন ধরনের কোর্সের ভিত্তিতে ইন্ডাস্ট্রিতে অভিনয়ের যাত্রা শুরু করা, পেশাদার কার্ডের সুযোগ সুবিধা নিশ্চিত করা, রিফর্মেশন অ্যাক্ট চালু, অভিনয়শিল্পীদের কাজের সুষ্ঠু, নিরাপদ, স্বাস্থ্যসম্মত ও সম্মানজনক পরিবেশ নিশ্চিত করা, শিফট সিস্টেম, ওভারটাইম চার্জ, ডেট ক্যান্সেলশন চার্জ চালু, নূন্যতম পারিশ্রমিক নির্ধারণ।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank