বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ || ৩ আশ্বিন ১৪৩১ || ১২ রবিউল আউয়াল ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শিল্পকলা একাডেমির নতুন মহাপরিচালক সৈয়দ জামিল আহমেদ

এন্টারটেইনমেন্ট ডেস্ক

২১:০৬, ৯ সেপ্টেম্বর ২০২৪

১৮৪

শিল্পকলা একাডেমির নতুন মহাপরিচালক সৈয়দ জামিল আহমেদ

শিল্পকলা একাডেমির মহাপরিচালক হিসেবে নিয়োগ পেলেন সৈয়দ জামিল আহমেদ। বিশিষ্ট এই নাট্য-ব্যক্তিত্ব ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।

সোমবার (৯ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। তাকে দুই বছরের বছর শিল্পকলা একাডেমির মহাপরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে।

এ বিষয়ে সৈয়দ জামিল আহমেদ গণমাধ্যমকে বলেন, এটা অনেক বড় দায়িত্ব। কারণ দেশের শিল্প-সংস্কৃতিচর্চার এগিয়ে নেওয়ার ক্ষেত্রে সবচেয়ে বড় বড় প্রতিষ্ঠান শিল্পকলা একাডেমি।

তিনি বলেন, একাডেমির মহাপরিচালক পদে যোগ দেওয়ার জন্য সংস্কৃতি উপদেষ্টা ড. আসিফ নজরুল আমাকে অনুরোধ করেন। শুরুতে আমি এই দায়িত্ব নিতে চাইনি। প্রস্তাব দেওয়ার পর কয়েকদিন সময়ও নিয়েছি। পরবর্তীতে মনে হয়েছে, গণঅভ্যুত্থানের মাধ্যমে যখন একটি নতুন রাষ্ট্র কাঠামো তৈরির কাজ চলছে তখন একজন নাগরিক হিসেবে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানটির দায়িত্ব নেওয়া উচিত।

সৈয়দ জামিল আহমেদ আরও বলেন, কয়েক শত শহীদের রক্তের বিনিময়ে অর্জিত দেশকে পুনর্গঠনের অংশ হিসেবে এই দায়িত্ব নিয়েছি। আমার দুই বছরের মেয়াদকালে আমি স্বচ্ছতার সঙ্গে কাজ করতে চাই। একাডেমির অনিয়মগুলো দূর করে নিজের সর্বোচ্চ মেধা দিয়ে প্রতিষ্ঠানটির গতিধারা ফিরিয়ে আনবো। এছাড়া দ্রুত সময়ের মধ্যে শিল্পকলা একাডেমির শিল্প-সংস্কৃতিনির্ভর কার্যক্রম চালু করার উদ্যোগ গ্রহণ করবো।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank