মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ || ১ আশ্বিন ১৪৩১ || ১০ রবিউল আউয়াল ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

যতদিন পুরুষরা আইন বানাবেন ততদিন নারীরা নিরাপদ নন : রাইমা সেন

এন্টারটেইনমেন্ট ডেস্ক

২০:২২, ৩১ আগস্ট ২০২৪

১৫০

যতদিন পুরুষরা আইন বানাবেন ততদিন নারীরা নিরাপদ নন : রাইমা সেন

ভারতীয় অভিনয় শিল্পীদের সঙ্গে অতীতে ঘটে যাওয়া বহু কালো ঘটনা একে একে আসছে প্রকাশ্যে। কেউ কর্মসূত্রে, আবার কেউ ব্যক্তিগত জীবনে হয়েছেন হেনস্তার শিকার। এদিকে বিভিন্ন ইন্ডাস্ট্রির কেলেঙ্কারিও ফুটে উঠছে।

টালিউডে কাজ করতে গিয়ে বিভিন্ন অভিনেত্রী, মহিলা কলাকুশলীরা পরিচালক, অভিনেতা, প্রযোজকদের হাতে যৌন নিগ্রহের শিকার হয়েছেন বলে খবর এসেছে। আর এমন অভিযোগেই বিস্ফোরক হলেন টালিউড অভিনেত্রী রাইমা সেন।

সম্প্রতি ভারতীয় গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে রাইমা জানালেন, এমনটি সব ইন্ডাস্ট্রিতেই হয়। যদিও অভিনেত্রীর সঙ্গে এমন কিছু ঘটেনি বলেও জানান।

এ ধরনের যৌন নিগ্রহ ঠেকাতে কঠোর আইন প্রয়োগ জরুরি বলে মত দেন রাইমা। অভিনেত্রীর কথায়, ‘নারী নিরাপত্তায় কঠোর আইন জরুরি এবং তা এখনই। মি টু মুভমেন্ট তো ভারতে হয়েছে, কিন্তু তারপর কিছু বদলেছে কী? ধর্ষণ আটকানোর একমাত্র উপায় হচ্ছে দোষীদের কঠোর থেকে কঠোরতম শাস্তি দেওয়া। যৌন নিগ্রহের ঘটনা সর্বত্রই ঘটে।’

অভিনেত্রী মনে করেন, এ ধরনের ঘটনা চক্রাকারে চলতে থাকে। তাই পুরুষতান্ত্রিক বিচার ব্যবস্থা সরে গেলে এ সমস্যার সমাধান হবে। 

শেষে রাইমা সেন এমনটাই বললেন, ‘যতদিন পুরুষরা আইন বানাবেন নারীদের জন্য, ততদিন এই দেশে নারীরা মোটেই নিরাপদ নন। যে কোনো রাজ্য বলুন বা যে কোনও রাজনৈতিক নেতা এটার বদল আনতে পারবে না, নারীরা ছাড়া। আমাদের বুদ্ধিমতি আইন প্রণয়নকারী নারী দরকার; সরকার এবং বিচার বিভাগ দুই জায়গাতেই।’

উল্লেখ্য, রাইমা সেনকে শেষ দেখা গেছে 'বস্তার: দ্য নক্সাল স্টোরি' ছবিতে। মাঝে মধ্যে তিনি অভিনয় ছাড়াও নানা ফটোশ্যুটের ছবি দিয়ে অনুরাগীদের তাক লাগিয়ে দেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank