মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ || ১ আশ্বিন ১৪৩১ || ১০ রবিউল আউয়াল ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

পাকিস্তানের জাতীয় পরিষদে হট্টগোল

ইন্টারন্যাশনাল ডেস্ক

২১:১১, ৩১ আগস্ট ২০২৪

২০৬

পাকিস্তানের জাতীয় পরিষদে হট্টগোল

পাকিস্তানের পার্লামেন্টের জাতীয় পরিষদে শুক্রবার (৩০ আগস্ট) ব্যাপক বিতণ্ডা হয়েছে। দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খানের কারাবাস নিয়ে  হট্টগোল হয়েছে বলে ডনের অনলাইন প্রতিবেদনে বলা হয়েছে। 

পিটিআই দাবি করেছে, কারাগারে ইমরান খানকে সুযোগ–সুবিধা দেওয়া হচ্ছে না। অন্যদিকে সরকারদলীয় পার্লামেন্ট সদস্যরা এ দাবি নাকচ করেছেন। তারা বলেছেন, কারাগারে ইমরান ‘পাঁচ তারকা হোটেলের’ মতো সুবিধা পাচ্ছেন।

অধিবেশনে বিরোধী সদস্য ওমর আইয়ুব খান বলেন, কারাবন্দী ইমরান খানকে তার পরিবার ও দলীয় নেতাদের সঙ্গে সাক্ষাৎ করতে দেওয়া হচ্ছে না। সেইসসঙ্গে ইমরানের সঙ্গে দেখা করতে যাওয়া নেতাদের কারাগারের বাইরে হেনস্তার শিকার হচ্ছে। ঘণ্টার পর ঘণ্টা তাদের অপেক্ষা করতে হচ্ছে। 

পরবর্তী সময়ে দেশটির পরিকল্পনা ও উন্নয়নমন্ত্রী আহসান ইকবাল এবং পাকিস্তান মুসলিম লিগ–নওয়াজের (পিএমএল–এন) সদস্য হানিফ আব্বাসি তাদের বক্তব্যে বলেন, পিটিআই সরকারের আমলে আমরা ব্যাপক দমন–পীড়নের শিকার হয়েছি।

তিনি আরও বলেছেন, বিভিন্ন মামলায় কারাগারে থাকা ইমরান যে নির্দোষ, তা তাকে আদালতে প্রমাণ করতে হবে। গণমাধ্যমের সামনে ‘কান্নাকাটি’ করলে চলবে না।

এদিন মন্ত্রী আহসান ইকবাল বলেন, প্রধানমন্ত্রী শাহবাজ শরিফসহ পিএমএল–এনের প্রায় সব জ্যেষ্ঠ নেতা কারাগারে ছিলেন। তারা যে নির্দোষ তা আদালতে প্রমাণ করতে পেরেছেন। 

এসব বক্তব্যের পর বিরোধী দলের সদস্যরা প্রতিবাদ জানিয়ে স্লোগান দেওয়া শুরু করেন। এতে একপর্যায়ে পাল্টাপাল্টি স্লোগানে পরিষদে হট্টগোল শুরু হয়। স্পিকার আয়াজ সাদিক বাধ্য হয়ে সোমবার সন্ধ্যা পর্যন্ত অধিবেশন মুলতবি করেন। গতকালের অধিবেশনে ১৮টি বিষয়ে আলোচনা হওয়ার কথা ছিল। তবে হট্টগোলের কারণে সেই আলোচনাও সম্ভব হয়নি। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত