বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ || ৪ আশ্বিন ১৪৩১ || ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

২৬ সেপ্টেম্বর কী ঘটবে, কেন এত আলোচনা?

অপরাজেয় বাংলা ডেস্ক

১৩:৪২, ১৭ সেপ্টেম্বর ২০২৪

৩৯৩২

২৬ সেপ্টেম্বর কী ঘটবে, কেন এত আলোচনা?

২৬ সেপ্টেম্বর, তারিখটি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে চলছে নানা গুঞ্জন ও আলোচনা। এই তারিখ ঘিরে ফেসবুক, ইনস্টাগ্রাম, এক্স, টিকটক, ইউটিউবসহ বিভিন্ন প্ল্যাটফর্মে প্রচুর পোস্ট হচ্ছে।

কিছু পোস্টে এই দিন নিয়ে রসিকতা করা হচ্ছে, আবার কেউ কেউ প্রকাশ করছেন আতঙ্ক। বেশিরভাগ পোস্টেই প্রশ্ন, ২৬ সেপ্টেম্বরে আসলে কী ঘটবে?

ট্রেন্ড করছে তারিখটি

ফেসবুকে ২৬ সেপ্টেম্বর লিখে সার্চ দিলেই বোঝা যায় তারিখটি কীভাবে ট্রেন্ড করছে। ফেসবুকের তথ্যমতে, এই বিষয়ে ১ লাখ ৪৬ হাজারেরও বেশি ব্যবহারকারী কথা বলছেন।

কেউ কেউ বলছেন ওই দিন, সাবেক প্রধানমন্ত্রী চট করে দেশে ঢুকে পড়বেন। কেউ বলছেন, এদিন অনেকের ভাগ্য খুলে যাচ্ছে, কোটিপতি হচ্ছেন অনেক মানুষ। আবার কেউ কেউ, ২৬ তারিখ নিজের বিয়ের দিন বলেও রসিকতা করছেন।

২৬ সেপ্টেম্বর রহস্য

মূলত, এই তারিখের সঙ্গে জড়িয়ে আছে টেলিগ্রামভিত্তিক ‘হামস্টার কমব্যাট’ নামের একটি গেমের নাম। গেমটিতে বিভিন্ন টাস্ক পূরণ করে ও ট্যাপের মাধ্যমে গেমের নিজস্ব কারেন্সি (যেমন কয়েন বা কি) অর্জন করা যায়।

এই গেমটি সম্পর্কে প্রচার করা হচ্ছে যে, ২৬ সেপ্টেম্বর এই কয়েনগুলোকে ক্রিপ্টোকারেন্সিতে রূপান্তর করা যাবে। তবে এই দাবির সত্যতা যাচাই করা যায়নি।

আলোচনা-সমালোচনা

অনেকেই এই ধরনের গেমস নিয়ে সন্দেহ প্রকাশ করছেন। তারা বলছেন, যদি এভাবে কোটিপতি হওয়া যেত, তাহলে কেউ আর কাজ করত না!

তারা আরো যুক্তি দিয়েছেন, যদি হামস্টারের ৩০০ মিলিয়ন ফলোয়ারকে মাত্র ২ ডলার করেও দেওয়া হয়, তাহলে যে বিপুল অঙ্কের অর্থের প্রয়োজন, তা আসলে বাস্তবসম্মত নয়।

আতঙ্কিত হওয়ার কারণ নেই

এই গেমের গেমাররা ২৬ সেপ্টেম্বরকে কেন্দ্র করে নানা রকম আশা ও জল্পনা তৈরি করলেও, সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি কখনও কখনও আতঙ্ক তৈরি করছে।

তবে এত গুঞ্জনের মধ্যেও এটা নিশ্চিত যে, ২৬ সেপ্টেম্বর নিয়ে আতঙ্কিত হওয়ার মতো কোন সুনির্দিষ্ট কোন কারণ নেই।

২৬ সেপ্টেম্বর কী হবে?

যারা এখনও প্রশ্ন করছেন, ২৬ তারিখে কী হবে? তাদের জন্য বলা যায়, এটি মূলত একটি গেমিং প্রচারণা, যার সঙ্গে বাস্তব জীবনের কোনো বিশেষ ঘটনা ঘটার সম্ভাব্য কোন যোগসূত্র নেই।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank